সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় প্রথম মৃত্যু, আক্রান্ত ২১

১১:২৭ অপরাহ্ন | সোমবার, মে ৪, ২০২০ রংপুর
corona

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই প্রথম দিনাজপুরে একজনের মৃত্যু হয়েছে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের করোনা নমুনা পরীক্ষা আরটি পিসিআর মেশিনে সোমবার তা ধরা পড়েছে।

মৃতব্যক্তি’র নাম সঞ্জয় দেব (২৯)। তিনি শহরের উপকণ্ঠ ১নং চেহেলগাজী ইউনিয়নের উত্তর গোবিন্দপুর এলাকার বাসিন্দা। একটি ইটভাটায় তিনি শ্রমিক হিসেবে কাজ করতেন। গত বৃহস্পতিবার ১ লা মে শ্রম দিবসে তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান। মৃত্যুর পর তার শরীরের নমুনা নিয়ে স্বাস্থ্য বিভাগ পরীক্ষার জন্য পাঠায়। আর রিপোর্ট প্রকাশের পর জানা যায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েই ইটভাটা শ্রমিক সঞ্জয়ের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসনে তোলপাড় শুরু হয়। তাৎক্ষনিক ওই এলাকা এবং ইটভাটাটি লকডাউন করেছেন বলে জানিয়েছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস। বিষয়টি স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসন গুরুত্বের সাথে দেখছে বলে জানিয়েছেন তিনি।

এ নিয়ে দিনাজপুরে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে তিনি জানান। এরমধ্যে দু’টি দম্পতি। উভয় দম্পতি’র স্বামী-স্ত্রী ও তাদের সন্তান করোনায় আক্রান্ত। মৃত সঞ্জয় ছাড়া বাকি আক্রান্ত ২১ জনের মধ্যে, দিনাজপুর শহরে ৪ জন, সদর উপজেলায় আরো দু’জন, কাহারোল উপজেলায় ৪জন, নবাবগঞ্জ উপজেলায় ৩জন, ঘোড়াঘাট উপজেলায় দু’জন, হাকিমপুর(হিলি) উপজেলায় দু’জন, ফুলবাড়ী উপজেলায় একজন, পাবর্তীপুর উপজেলায় এক ব্যাংক কর্মচারীসহ দু’জন এবং বোচাগঞ্জ উপজেলায় একজন করোনায় আক্রান্ত। আক্রান্তদের মধ্যে ৪ জন মহিলা, একজন শিশুপুত্র, একজন শিশুকন্যা ও ১৫ জন পুরুষ।

উল্লেখ্য দিনাজপুরে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হয় গত ১৫ এপ্রিল মঙ্গলবার। এই প্রথম দিনে এক দম্পতিসহ ৭ জন করোনা রোগী শনাক্ত হয়। এর পরের দিন ১৬ এপ্রিল একজন, ১৭ এপ্রিল একজন, ১৮ এপ্রিল একজন, ২০ এপ্রিল একজন, ২১ এপ্রিল দু’জন, ২৫ এপ্রিল একজন, ২৭ এপ্রিল একজন, ২৯ এপ্রিল একজন, ৩০ এপ্রিল একজন, ২ মে এক দম্পতি’র ৩ জন এবং আরেকজন ব্যাংক কর্মচারী করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।