সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মাটির নিচ থেকে ২২৬৫ বোতল ফেনসিডিল ও ১৫ কেজি গাঁজা উদ্ধার!

১১:৩৪ অপরাহ্ন | সোমবার, মে ৪, ২০২০ রংপুর
din

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ দিনাজপুরের বিরামপুর সীমান্তে খড়ের গাদায় ঢাকানো মাটির নিচ থেকে ২২৬৫ বোতল ফেনসিডিল এবং ১৫ কেজি গাঁজা উদ্ধার করেছে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেননি বলে বিজিবি জানিয়েছে। বিজিবি’র ২০ ব্যাটালিয়নের অধিনায় লে. কর্নেল ফেরদৌস হাসান টিটো বিষয়টি নিশ্চিত করেছেন।

দিনাজপুরের বিরামপুর সীমান্তের দক্ষিণ দাউদপুর কবিরাজ পাড়া এলাকা ভারতীয় ২৯০/২৭ এস পিলারের ৫০ গজ বাংলাদেশ অভ্যন্তরে থেকে সোমবার সকাল সাড়ে ৭টায় ওই মাদক উদ্ধার করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দাউদপুর ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে মজুদকৃত ওই বিশাল পরিমানের মাদকগুলো উদ্ধার করতে সক্ষম হয়।

বিজিবি দাউদপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার হেলাল উদ্দিন জানান, ভারত থেকে ফেনসিডিলের একটি বড় চালান নিয়ে একদল মাদক কারবারি দেশের অভ্যন্তরে প্রবেশ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অবস্থান নেন বিজিবি। সকাল সাড়ে ৭টায় দক্ষিণ দাউদপুর কবিরাজ পাড়া এলাকায় একটি বাঁশঝাড়, খড় ও গোবরের পালাসহ আশপাশের বেশ কিছু স্থানে তল্লাশি চালানো হলে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় ২ হাজার ২’শ ৬৫ বোতল ফেনসিডিল এবং ১৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তবে এর সাথে জড়িত কাউকে আটক করা যায়নি।

উদ্ধারকৃত মাদক বিজিবি নির্ধারিত সিজার মূল্য ৯ লাখ ৫৮ হাজার ৫’শ টাকা। এগুলো ধ্বংস করণের লক্ষ্যে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে পাঠানো হয়েছে।

জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হাসান টিটো জানান,করোনা সংক্রমণের মধ্যে সীমান্তে মাদক কারবারিরা বিজিবির চোখ ফাঁকি দিয়ে ফেনসিডিল ও গাঁজা পাচারের অপচেষ্টা চালায়। কিন্তু বিজিবি সর্তক অবস্থানে থাকার কারণে তারা সফল হতে পারেনি।