• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘ক্যাপ্টেন একটাই সেটা মাশরাফি’- তামিম

৪:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ৫, ২০২০ খেলা
tamim-mash-211842

স্পোর্টস আপডেট ডেস্কঃ মাশরাফি আর তামিমের বন্ধুত্বটা গলায় গলায়। তামিমের বড়ভাই নাফিস ইকবালের সঙ্গে ক্যরিয়ার শুরু করেছিলেন মাশরাফি। সেই সুবাদে জাতীয় দলের সতীর্থ হওয়ার আগে থেকেই পরিচয় দুজনের। সম্পর্কটা জাতীয় দলে এসে আরো গাড়ো হয়েছে। দুজনের মতের হাজারো অমিল থাকলেও দিনশেষে সম্পর্কটা অটুটই থেকেছে। এসব বিষয়ের স্মৃতিচারণ উঠে এসেছে মাশরাফি আর তামিমের ফেসবুক লাইভে।

করোনা পরিস্থিতির মধ্যে সতীর্থদের না জানা কথাগুলো মানুষের সামনে নিয়ে আসার জন্য ফেসবুক লাইভ করছেন তামিম। সেখানে সোমবার রাতে মাশরাফিকে যুক্ত করেন। তামিম ইকবালের ফেইসবুক পেইজে প্রায় ঘণ্টাব্যাপী আড্ডা দিয়েছেন মাশরাফি। যে আড্ডা দেখতে চোখ রেখেছিলেন প্রায় ১ লাখ (৯৯৮০০) দর্শক।

রাত সাড়ে ১০টায় তামিম ইকবালের ফেসবুক পেজে লাইভ হওয়ার কথা ছিল মাশরাফি বিন মুর্তজা। ভক্তরা ছিলেন অপেক্ষায় প্রায় ২২ মিনিট পর শুরু হয় লাইভটি।

শুরুতেই মজার চলে তামিম বলেন, ‘প্রথমেই সবাইকে বলে নিই। মাশরাফি ভাইতো প্রযুক্তিতে অনেক অভিজ্ঞ তাই সাড়ে ১০টার বদলে প্রায় ১১টা বেজে গেল। স্বাগতম আপনাকে। আপনার ব্যস্ত সময় আমাকে দিয়েছেন। কেমন আছেন?’

অন্যপ্রান্তে মাশরাফি বলেন, ‘আসসালামু আলাইকুম। কাপ্তান সাহেব আসসালামু আলাইকুম। বাংলাদেশের ক্যাপ্টেন।

তামিম বলেন, ‘ক্যাপ্টেন একটাই, সেটা হলো মাশরাফি মুর্তজা।’

উল্লেখ্য দুই মাস হলো জাতীয় ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব থেকে বিদায় নিয়েছেন মাশরাফি। সিলেটের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলেন তিনি। তার পরই টাইগারদের দলনেতা হিসেবে তামিমের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।