• আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সৌদিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮৬৫৬

৯:০০ পূর্বাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ আন্তর্জাতিক
soudi

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবে মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১৬৪৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৮৬৫৬ জনে।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সুস্থ হয়েছেন ৩৪২ জন। মোট সুস্থ হয়েছে ৪৪৭৬ জন। মৃত্যু হয়েছে ৭ জনের, মোট মৃতের সংখ্যা ১৯১।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানায়, বিশ্ব মুসলিমদের পবিত্র নগরী মক্কা মুকাররমায় ২৮৭ জন। দ্বিতীয় অবস্থানে দেশটির পূর্বাঞ্চলীয় শহর দাম্মামে এবং বন্দর নগরী জেদ্দায়; ২৬১ জন। তৃতীয় অবস্থানে জুবাইল ২১৭ জন ও চতুর্থ অবস্থানে মদিনা মুনাওয়ারা; ১৫২ জন ৮১ শতাংশ প্রবাসী নাগরিক, ১৯ শতাংশ সৌদি নাগরিক আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য গত ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বিশ্ব মহামারিতে রূপ নিয়েছে। এ পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫০ হাজার ১৩৪ জন।

মঙ্গলবার (০৫ মে) বাংলাদেশ সময় রাত ২টা নাগাদ ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৩৬ লাখ ২৮ হাজার ৭৯১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ৮৪ হাজার ১৯ জন।

এই মুহূর্তে শরীরে করোনা ভাইরাস বহন করছে অন্তত ২১ লাখ ৯৩ হাজার ৬৭৩ জন। এর মধ্যে এখন গুরুতর জটিলতা নিয়ে চিকিৎসাধীন আছে ৪৯ হাজার ৯০০ জন যা মোট সক্রিয় আক্রান্তের মাত্র ২ শতাংশ। আর মৃদু লক্ষণ নিয়ে কোয়ারেন্টিনে আছেন ২১ লাখ ৪৩ হাজার ৭৭৩ জন যা সক্রিয় আক্রান্তের প্রায় ৯৮ শতাংশ।