সংবাদ শিরোনাম

আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণের মামলারাজশাহীতে বিএনপির সমাবেশ আজ, সব রুটের বাস বন্ধনিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার৮ম শ্রেণি পাস করে ‘ডাক্তার’, চেম্বার খুলে দেখছেন রোগী!বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন পুনর্বিবেচনার আহ্বান জাতিসংঘেরফুলবাড়ীতে টিভি দেখার প্রলোভনে প্রতিবন্ধী শিশুকে বলাৎকারআল-জাজিরা একটা নাটক লিখেছে, যা বেমানান: পররাষ্ট্রমন্ত্রীসিএমপিতে ৮ পুলিশ কর্মকর্তার দফতর বদলক্রাইস্টচার্চে আবারও ‘গোলাগুলির শব্দ’, শিউরে উঠলেন তামিম!নাইজেরিয়ায় হিজাব বিতর্ক: মুসলিম ছাত্রীদের পক্ষে রায়

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পর্তুগালে তুলে নেয়া হয়েছে লকডাউন

১২:০৭ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ টানা দেড় মাস পর পর্তুগালে তুলে নেয়া হয়েছে লকডাউন। স্পেনেও বিভিন্ন নিষেধাজ্ঞা উঠিয়ে স্বল্প পরিসরে বেশ কিছু প্রতিষ্ঠান খুলে দেয়ার পাশাপাশি দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে।

স্পেন এবং পর্তুগালের করোনা পরিস্থিতি যথেষ্ট উন্নতি হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে। কর্মচঞ্চল্যতা বেড়েছে। এছাড়া লকডাউনে শিথিলে যানবাহনের চলাচল বৃদ্ধি পেয়েছে। স্পেন লকডাউনে অনেক শিথিলতা এনেছে।

তবে সরকারে দেয়া বিধি-নিষেধ মেনেই বিভিন্ন প্রতিষ্ঠান খুলতে দেখা গেছে। গণপরিবহন থেকে শুরু করে যেকোনো প্রতিষ্ঠানে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। কেউ মাস্ক ছাড়া কোথাও গেলে ১২০ থেকে ৩৫০ ইউরো পর্যন্ত জরিমানা গুনতে হচ্ছে।

এছাড়া স্পেন ও পর্তুগাল তাদের বর্ডারও খুলে দেয়ার কথা চিন্তা করছে। মে মাসের শেষের দিকে বর্ডার খুলে দেয়ার কথা ভাবছে সরকার।