• আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রতিদিনই ভাঙছে আক্রান্তের রেকর্ড, ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৭৮৬ জন

২:৩৮ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ Breaking News

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৭৮৬ জন। এই ভাইরাসে একদিনে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হওয়ার রেকর্ড এটিই।

এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯২৯ জনে গিয়ে দাঁড়াল। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৩। এছাড়া নতুন করে ১৯৩ জনসহ মোট ১ হাজার ৪০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মঙ্গলবার (০৫ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে গতকাল সোমবার (০৪ মে) একদিনে দেশে নতুন করে সবোর্চ ৬৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়, মৃত্যু হয় ৫ জনের। আগের দিন রোববার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৬৬৫ জন, মারা যায় ২ জন।

এখন সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ৩৩টি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে জানিয়ে আজকের বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৭১১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৩ হাজার ৪০৫টি।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১ জন। তার বয়স ২১ থেকে ৩০ এর মধ্যে। তিনি একজন পুরুষ। আর হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ১৯৩ জন।

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। আর বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ; তার দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

৩০ মার্চ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

ঢাকা-চট্টগ্রাম সব ফ্লাইট বাতিল

⊡ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১