ফরিদপুরে বকেয়া বেতনের দাবিতে শিক্ষক-কর্মচারীবৃন্দের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

১০:৪০ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ ঢাকা
forid

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউট ফরিদপুর শাখার শিক্ষক কর্মচারীবৃন্দ। মঙ্গলবার (৫ মে) দুপুরে শহরের কমলাপুর চানমারী কলেজ ক্যাম্পাসের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বেতনের দাবীতে বক্তব্য রাখেন, ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউট ফরিদপুর শাখার ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলরাম চন্দ্র দে, গণিত শিক্ষক কানিজ ফাতেমা,কম্পিউটার শিক্ষক রফিকুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা মোঃ লুৎফর রহমান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় কলেজের ফরিদপুর শাখার ৩৬ জন শিক্ষক ও কর্মচারী কর্মসূচিতে অংশ নেয়। এ সময় কয়েক জন শিক্ষক কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমরা এই কলেজ থেকে সামন্য বেতন পাই, সরকারী স্কেল অনুযায়ী আমাদের বেতন দেওয়া হয় না। যে বেতন পাই তা দিয়ে আমাদের সংসার চলে না। বর্তমানে আমাদের ৩ মাসের বেতন বাকী রয়েছে, আমরা পরিবার পরিজন নিয়ে এই করোনার মধ্যে মানবেতর জীবন যাপন করছি। তারা আরো জানান, কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা আমাদের সাফ জানিয়ে দিয়েছে সেপ্টেম্বর পর্যন্ত কোন বেতন পরিশোধ করা সম্ভব না। এই অবস্থায় আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগীতা কামনা করছি।

এ বিষয় কলেজের পরিচালক প্রশাসন মোফাজ্জেল মৃধার সাথে ফোনে কথা বললে তিনি জানান, আমাদের বেসরকারী কলেজ চলে ছাত্র ভর্তি ও তাদের বেতন দিয়ে। বর্তমানে করোনার কারণে ছাত্র ভর্তি ও মাসিক বেতন কোন টাই পাচ্ছি না। আমরা কি ভাবে শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা চালাবো। আমাদের ফান্ডে কিছু টাকা ছিল তা দিয়ে মার্চ মাসে ৫০% বেতন পরিশোধ করেছি। তিনি আরো বলেন, আমাদের লংকা-বাংলায় একটি এফডি আছে, ব্যাংক খুললে সেটা তুলে হয়তো কিছু টাকা দিতে পারবো।