টাঙ্গাইলে নতুন করে ৫ জন করোনায় আক্রান্ত

১০:৫৩ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ ঢাকা
corona

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলে নতুন করে আরও পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দেলদুয়ার উপজেলায় তিনজন ও মির্জাপুর উপজেলায় দুইজন। এ নিয়ে জেলায় ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হল।

আক্রান্তরা হচ্ছেন দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নের চালা আটিয়া গ্রামের স্বামী স্ত্রী ও পাথরাইল ইউনিয়নের চীনা খোলা গ্রামের ১জন। মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়নের স্বল্প মহেড়া গ্রামের ৩৩ বছরের এক স্বাস্থ্যকর্মী। সে একটি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি’র দায়িত্বে রয়েছেন। অপরজন আজগানা ইউনিয়নের তেলিনা গ্রামের ৪২ বছরের এক দিনমজুর।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সোমবার জেলা খেকে মোট ৫৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। মঙ্গলবার সকালে ঢাকা থেকে ৫ জনের আক্রান্তের বিষয়টি জানানো হয়। এখন পযন্ত ২ জন ঢাকায় মারা যায়। আর সুস্থ হয় ৭ জন। একদিনের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা এটি।

দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার জানান, আক্রান্তদের আশেপাশের ৫/৭ বাড়ি লক ডাউন কার্যকর ঘোষনা করেছেন । এছাড়া লকডাউনের আওতাভুক্ত সবার নমুনা সংগ্রহ করা হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সবচেয়ে আতঙ্কের বিষয় আক্রান্তদের কারো শরীরে করোনার উপসর্গ ছিলোনা। তারা ঢাকা থেকে আসায় এলাকাবাসী তাদের নমুনা সংগ্রহ করায়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক জানান, আক্রান্তদের স্বাস্থ্যের বিষয়ে সরেজমিনে খোঁজ নিয়ে উর্ধবতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে চিকিৎসা ব্যবস্থাসহ আশপাশের বাড়ির লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।