বিরামপুরে ১ হাজার ইমামের মাঝে খাদ্য বিতরণ

১১:০৭ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ রংপুর
imam

হিলি প্রতিনিধিঃ করোনায় চলমান সংকটময় মুহূর্তে দিনাজপুরের বিরামপুরে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণের অংশ হিসাবে ইমামদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পৌর এলাকা ও উপজেলার ৭টি ইউনিয়নের মসজিদের ১ হাজার ইমাম ও মোয়াজ্জিনদের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করেন।

এ ব্যাপারে জানতে চাইলে শিবলী সাদিক এমপি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইসলামী ফাউন্ডেশন বাংলাদেশের নির্দেশনা মোতাবেক একটি মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজে ৫ জন এবং তারাবীর নামাজে ইমাম ও মুয়াজ্জিনসহ ১০ জন মুসল্লীর বেশি উপস্থিতি হতে পারবেন না। এমন নির্দেশনায় ইমাম ও মুয়াজ্জিন সাহেবদের মধ্যে একটি হতাশা কাজ করছে। এমতাবস্থায় তাঁদের পাশে দাঁড়ানোই হবে মানবিকতা।’

তিনি বলেন, ‘ইতিমধ্যে আমার নির্বাচনী এলাকায় ৪০ হাজার অসহায়, কর্মহীন, দুস্থ্য পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করার কর্মসূচি নেওয়া হয়। কিন্তু সেটি এখন ৫০ হাজার ছাড়িয়েছে।’

এ সময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, সহকারী পুলিশ সুপার মিথুন সরকার সহ অনেকে উপস্থিত ছিলেন।