সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে ৪ করোনা বিজয়ীকে আনুষ্ঠানিক শুভেচ্ছা

১১:২৫ অপরাহ্ন | মঙ্গলবার, মে ৫, ২০২০ রংপুর
dinnnnnaj

শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ দিনাজপুরে ৪ করোনা বিজয়ীকে বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। তারা সবাই গত ১৪ এপ্রিল করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছিলেন। বর্তমানে তারা প্রত্যেকে করোনা মুক্ত।

আজ মঙ্গলবার দূর্যোগপূর্ণ আবহাওয়াতেও দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম ও জেলা সিভিল সার্জন ডা মো. আব্দুল কুদ্দুসের নেতৃত্বে জেলা প্রশাসন ও স্থাস্থ্য বিভাগের টিম দিনাজপুর শহরের সুইহারী মির্জাপুর গোয়াল পাড়া এবং নয়নপুর এলাকায় যান। সুইহারী মির্জাপুর গোয়াল পাড়ায় করোনায় আক্রান্ত দম্পতির মধ্যে স্বামী সোহাগ হোসেন এবং নয়নপুর এলাকার বীর বিক্রম এখন করোনা মুক্ত। ৩ বার পিসিআর পরীক্ষায় তার নমুনা নেগেটিভ এসেছে। তাই,আনুষ্ঠানিকভাবে করোনা যোদ্ধা হিসেবে ঘোষণা দিতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ তাদের বাড়িতে গিয়ে ফল ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। এসময় করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তিদের সুস্থতার সার্টিফিকেট, ইফতার সামগ্রী ও অন্যান্য খাদ্য সামগ্রী উপহার দেন।

এ সময় করোনা থেকে মুক্তি পাওয়া সোহাগ হোসেন তার প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, প্রায় ২০ দিনের বেশি সময় ধরে নিজের সাথে যুদ্ধ করেছেন তিনি। সরকারি বিধিবিধান মেনে প্রতিনিয়তই জেলা প্রশাসক ও সিভিল সার্জন তার সাথে যোগাযোগ অব্যহত রাখায় তিনি সুস্থ্য হয়েছেন। তাদের পরামর্শে আজকে তিনি করোনামুক্ত ঘোষণা হওয়ায় আনন্দ প্রকাশ করেন সোহাগ। আপাতত তিনি নিজ বাড়িতেই থাকবেন এবং সমাজের মানুষ করোনা রোগীদের যেনো খারাপ চোখে না দেখেন এ জন্য সবার প্রতি আহবান জানান এই আহবানও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্বাসী মাগফুল হাসানসহ অন্যরা।

অন্যদিকে করোনাভাইরাস থেকে মুক্তি পাওয়া করোনা যোদ্ধা ফুলবাড়ী উপজেলার এনামুল হক ও নবাবগঞ্জ উপজেলার সামিউল ইসলামকে আজ বিকালে তাদের বাড়িতে গিয়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা ফল ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।