• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের বোলিং কোচ হতে চান শোয়েব আখতার

৪:০৩ পূর্বাহ্ণ | বুধবার, মে ৬, ২০২০ খেলা
soib

স্পোর্টস আপডেট ডেস্কঃ করোনা পরিস্থিতিতে যখন সব ধরনের খেলাধুলা বন্ধ, ক্রীড়াপ্রেমী মানুষ যখন ভুগছেন একরাশ হতাশায়, তখন তাদের জন্য বিনোদনের খোরাক নিয়ে ভার্চুয়াল বেশ সরবই রয়েছেন পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতার। প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছেন তিনি।

এবার শোয়েব আখতারের মনে এক অদ্ভূত খায়েশ জন্ম নিলো। বোলিং কোচ হতে চান ভারতের জাতীয় দলের। শোয়েবের দাবি, ভারতের বোলিং কোচ হলে তিনি বের করে আনবেন দেশের সেরা ফাস্ট বোলারদের।

সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ ‘হ্যালো’-র একটি শো তে তাকে প্রশ্ন করা হয়, ভারতের বোলিং কোচ হবার প্রস্তাব পেলে সুযোগ নেবেন কী না?

জবাবে শোয়েব আখতার বলেন, সুযোগ পেলে অবশ্যই ভারতের কোচ হতে চাইব। নিজের যত অভিজ্ঞতা আছে সেটা ছড়িয়ে দেয়াই আমার উদ্দেশ্য। আমি যে জ্ঞান ও অভিজ্ঞতা অর্জন করেছি তা আমি ছড়িয়ে দিতে চাই সেটা যে দেশেই হোক না কেন।

ভারতীয় দলের পাশাপাশি আইপিএলে তার সাবেক ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সেরও বোলিং কোচ হতে চান তিনি। আইপিএলের প্রথম সংস্করণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন শোয়েব।

নিজের সেরা সময়ে শোয়েবর সঙ্গে শচিন টেন্ডুলকারের ‘ডুয়েল’ লেগে থাকতো। যা উপভোগ করতেন দর্শকরা। সাবেক এই পেসার ১৯৯৮ সালে ভারতীয় ব্যাটিং গ্রেট শচিনের সঙ্গে তার প্রথম কথোপকথনের কথা তুলে ধরে বলেন, ‘আমি ওকে আগে দেখেছিলাম; কিন্তু জানতাম না সে ভারতে কত বড় নাম ছিল।’

তবে লিটল মাস্টারের সঙ্গে তার যে দারুণ বন্ধুত্ব ছিল তাও মনে করিয়ে দেন আখতার। তিনি বলেন, ‘মনে রেখো, সে আমার খুব ভালো বন্ধু। ১৯৯৮ সালে আমি যখন দ্রুত গতিতে বোলিং করতাম, তখন ভারতীয় দর্শকরা আমাকে পছন্দ করত। ভারতে আমার বড় ফ্যান ফলোয়ার রয়েছে।’