আপাতত চেয়ারম্যান পদেই থাকছেন ‘বিদ্যানন্দ’ প্রতিষ্ঠাতা কিশোর

biddanondo

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কোভিড-১৯ ক্যাম্পেইন শেষ না হওয়া পর্যন্ত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘বিদ্যানন্দ’ এর চেয়ারম্যান পদে বহাল থাকছেন কিশোর কুমার দাস। তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ঢাকা বিভাগের সমন্বয়ক সালমান খান ইয়াসিন।

মঙ্গলবার বিকালে তিনি বলেন, “উগ্রবাদী কিছু সংগঠন আর ফেইসবুক ইউজার কারও কারও নেগেটিভ কমেন্টে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন আমাদের চেয়ারম্যান। তাছাড়া কাজের এত চাপও তিনি সামলাতে পারছিলেন না। তিনি বলেছিলেন, সাংগঠনিক সম্পাদক পদে থেকে কাজ করবেন।

“তারপর তিনি হঠাৎ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলেও আমরা তার রিজাইন লেটার অ্যাকসেপ্ট করি নাই। কোভিড-১৯ ক্যাম্পেইন শেষ হলে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত তিনি চেয়ারম্যানের পদে বহাল থাকছেন।”

সালমান আরও বলেন, “কিশোর কুমার দাস প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পদ থেকে সরে গেলে যোগ্য কাউকে না পেলে পদটি শূন্য থাকবে।”

উল্লেখ্য, বিদ্যানন্দ ফাউন্ডেশনের সবচেয়ে জনপ্রিয় প্রকল্প ‘এক টাকার আহার’। ২০১৬ সালে এই প্রকল্পটি শুরু হয়। এক টাকার বিনিময়ে অসহায় পথশিশুরা এই খাবার পায়। পরে তাদের কর্মকাণ্ড আরও বিস্তৃত হয়।

বর্তমানে ঢাকা, নারায়ণগঞ্জ, রংপুর, রাজশাহী, কক্সবাজারসহ মোট ১৩টি শাখা রয়েছে বিদ্যানন্দের। এছাড়া তাদের পাঁচটি স্কুলে একাডেমিক শিক্ষা পাচ্ছে এক হাজারেরও বেশি শিশু। তাদের ছয়টি অনাথ আশ্রমে রয়েছে ৪৫০ জনের বেশি শিশু।

◷ ৪:২১ পূর্বাহ্ন ৷ বুধবার, মে ৬, ২০২০ আলোচিত বাংলাদেশ