দুবাইয়ে ৪৭ তলা উঁচু ভবনে ভয়াবহ আগুন

৮:৪৫ পূর্বাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ আন্তর্জাতিক
dubai

আন্তর্জাতিক ডেস্কঃ সংযুক্ত আরব আমিরাতের শারজাহর আল নাহদা পার্ক-সংলগ্ন ৪৭ তলাবিশিষ্ট অ্যাবকো টাওয়ারে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন লাগার সঙ্গে সঙ্গেই সেখানে ফায়ার সার্ভিস ও এম্বুলেন্স পৌঁছে। পুরো ভবনটির সবকটি ফ্লোরে আগুন ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রণে আনতে প্রায় দুই ঘন্টা সময় লাগে।

গালফ নিউজের দেওয়া তথ্য অনুযায়ী, আগুন লাগার সঙ্গে সঙ্গেই ৪৭তলা বিশিষ্ট আবকো টাওয়ার থেকে সকল বাসিন্দাদের সরিয়ে নিরাপদ স্থানে নেয়া হয়। ভবনটির সঙ্গে থাকা ব্যাঙলোর রেস্টুরেন্ট থেকেই আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। পার্শ্ববর্তী মিনা ফায়ার স্টেশন থেকে আল নাহদায় আবকো টাওয়ারের উদ্দেশ্যে রাত আনুমানিক ৯টা ৪৫-এ ফায়ারসার্ভিসের সাহায্য পাঠানো হয়। এখনো পর্যন্ত হতাহতের কোন খবর না পাওয়া গেলেও উদ্ধারকারীরা জানিয়েছেন তারা খোঁজ চালিয়ে যাচ্ছেন। আশেপাশের আরো পাঁচটি ভবনও সম্পূর্ণ খালি করা হয়েছে।

শারজাহ সিভিল ডিফেন্সের এক কর্মকর্তা জানান, আগুন লাগার বিষয়ে রাত ৯ টা ৪০ মিনিটে সিভিল ডিফেন্সে একটি ফোন আসে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিস টিম আগুন নিয়ন্ত্রণে পাঠানো হয়। তিনি আরো জানান, নিচ তলায় আগুন লাগার সাথে সাথে পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

সূত্র- ইন্ডিয়ান এক্সপ্রেস

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১