হবিগঞ্জে আরো ১৩ জন করোনায় আক্রান্ত, জেলায় মোট ৮৯ জন

১:৫৭ অপরাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- হবিগঞ্জে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। মাত্র ২৫ দিনে ৮৯ জন করোনা পজেটিভে শনাক্ত। মৃত্যু হয়েছে ১ জনের ও সুস্থ্য হয়েছেন ১ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডাক্তার, থানার ওসি, স্বাস্থ্য কর্মী ও অন্যান্যরা।

হবিগঞ্জে ৫ পুলিশ, ৩ স্বাস্থ্যকর্মী সহ নতুন করে আরো ১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মঙ্গরবার দুপুরে ঢাকা আইইডিসিআর থেকে এ রিপোর্ট হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগে প্রেরণ করা হয়েছে।

আক্রন্তাদের মধ্যে চুনারুঘাটের ৮ জন (ওসিসহ ৫ পুলিশ, ১ স্বাস্থ্যকর্মী), নবীগঞ্জ ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৩ জন, বাহুবল ১ জন স্বাস্থ্যকর্মী, লাখাই ১ জন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৮৯ জন।

এদিকে জেলায় প্রথম করোনায় আক্রান্ত নারায়নগঞ্জের মাইক্রো চালক সুস্থ্য হয়েছেন। গতকাল মঙ্গলবারর তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল।

সূত্রে জানা যায়, চুনারুঘাট থানার ওসি, কর্মকর্তাসহ পুলিশের নমুনা প্রেরন করা হয় গত ২৩ এপ্রিল। দীর্ঘ ১৩দিন পর গতকাল তাদের রিপোর্ট প্রদান করা হয়। তাদের করোনার কোন উপসর্গ না থাকায় দীর্ঘ ১৩দিন ধরে আক্রান্তরা দায়িত্ব পালন করে গেছেন। সচেতন মহলের প্রশ্ন এ ১৩ দিনে ওই আক্রান্তের মাধ্যমে তাদের পরিবারসহ আর কতজন আক্রান্ত হয়েছে সে হিসাব কোথায় পাওয়া যাবে।

চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ মোজাম্মেল হোসেন জানান, আক্রান্তদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রসঙ্গত, চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হক করোনা ভাইরাস আসার পরও বিরামহীনভাবে তার অর্পিত দায়িত্ব পালন করে গেছেন। আইনী সেবা থেকে শুরু করে মানবিক সেবায় নিজেকে আত্মনিয়োগ করছেন। দিনে ও গভীর রাতে অসহায় মানুষের বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দিয়েছেন। করোনার ভয়ে তিনি পিছু পা হননি। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে উনার প্রশংসায় পঞ্চমুখ সচেতন মহল।