• আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদ শপিংয়ে খুলবে না যমুনা ফিউচার পার্কও

৫:১৫ অপরাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ১০ মে থেকে সীমিত পরিসরে দেশের দোকানপাট ও শপিংমল খোলার ঘোষণা থাকলেও করোনাভাইরাসের বিস্তার রোধে ঈদ শপিংয়ে রমজান মাসে খুলবে না দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল হিসেবে পরিচিত রাজধানীর কুড়িলে অবস্থিত যমুনা ফিউচার পার্ক।

সর্বোচ্চ সুরক্ষা প্রস্তুতি থাকার পরও মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছেন যমুনা গ্রুপের চেয়ারম্যান ও যমুন ফিউচার পার্কের কর্ণধার মোঃ নুরুল ইসলাম।

এদিকে বুধবার (০৬ মে) বিকালে যমুনা গ্রুপের পরিচালক ডক্টর মোহম্মদ আলমগীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘সর্বোচ্চ সুরক্ষা প্রস্তুতি সত্ত্বেও করোনা মহামারি সর্বোচ্চ পর্যায়ে যাওয়ায় হাজারও মানুষের সংক্রমণ ও মৃত্যুঝুঁকি এড়াতে যমুনা ফিউচার পার্ক আপাতত খুলছে না। বাঁচতে হলে সবাইকেই অবশ্যই বাসায় অবস্থান করতে হবে। না হলে মৃত্যুঝুঁকি বাড়বেই।’

বিজ্ঞপ্তিতে তিনি আরও লিখেছেন, ‘যমুনা গ্রুপের কাছে দেশ আগে, জীবন আগে, ব্যবসা পরে। তাই বন্ধ ব্যবসায় ১৫ কোটি টাকার ত্রাণ কার্যক্রমের পর এখন শপিং মল নিজেরাই বন্ধ রেখে আয়ের পথে তালা দিয়েছে দেশের মানুষের ভালোবাসার তাগিদেই।’

এতে আরও বলা হয়, যমুনা ফিউচার পার্কের সব স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা, দোকানের মালিক-কর্মকর্তা-কর্মচারীরা সবাইকে আপাতত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যমুনা ফিউচার পার্কে না এসে সার্বক্ষণিক বাসায় পরিবারের সঙ্গে নিরাপদে অবস্থান করতে অনুরোধ জানানো যাচ্ছে।

এর আগে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সও করোনাভাইরাস বিস্তার রোধে আগামী ঈদের কেনাকাটার জন্য না খোলার ঘোষণা দিয়েছে। বসুন্ধরা গ্রুপের গণমাধ্যম উপদেষ্টা মোহম্মদ আবু তৈয়ব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।