বগুড়ায় কৃষকের ধান কেটে দিলো ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ শ্রমিকরা

৬:১৩ অপরাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: সারাদেশে করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় ইরি-বোরো মৌসুমে দেশে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। মহামারী এ দূর্যোগের সময় প্রান্তিক কৃষকদের পাশে দাঁড়িয়ে স্বেচ্ছাশ্রমে ধান কর্তণ কর্মসূচী হাতে নিয়েছে বগুড়ার শেরপুর উপজেলা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ শ্রমিক ইউনিয়ন।

এ উপলক্ষে ৬ মে বুধবার সকাল থেকে উপজেলার গাড়িদহ ইউনিয়নের বোংগা, রামেশ্বরপুর, কালশিমাটি গ্রামের প্রায় ২’শ বিঘা জমির ধান কাটার দায়িত্ব নেয় ওই শ্রমিক সংগঠনের নেতাকর্র্মীরা।

শ্রমিকদের স্বেচ্ছাশ্রমে বোংগা গ্রামের কৃষক নূরুল ইসলাসসহ কয়েকজন কৃষকের ৪ বিঘা জমির ধান কাটা ও মাড়াইয়ের মধ্য দিয়ে এ কর্মসূচী উদ্বোধন করা হয়।

এসময় সংগঠনের সভাপতি মোসলেম উদ্দিন, সহ-সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম সম্পাদক নজিবুর রহমান, কোষাধ্যক্ষ বাবলু মিয়া প্রমুখসহ উল্লেখযোগ্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রান্তিক কৃষকদের ধান কাটতে শ্রমিক সংকট হওয়ায় এবং দীর্ঘদিন ধরে ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ শ্রমিকরা কর্মহীন হয়ে ঘরে বসে না থেকে স্বেচ্ছাশ্রমে এ ধরণের মহতী উদ্যোগ গ্রহন করে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।