যুক্তরাষ্ট্রে করোনা নিয়ে গবেষণা করা চীনা অধ্যাপককে গুলি করে হত্যা

১০:২৪ অপরাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ আন্তর্জাতিক
Bing-Liu

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রে ৩৭ বছর বয়সী বিং লিউ নামের এক করোনা গবেষকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পিটার্সবার্গ ইউনিভার্সিটির গবেষক ছিলেন তিনি। করোনাভাইরাসের প্রকৃতি এবং সংক্রমণের ব্যাপারে অনেক তথ্য উদঘাটন করেছিলেন বলে দাবি করেছিলেন এই গবেষক।

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া রাজ্যের রোস টাউনশিপে বসবাস করতেন তিনি। সেখানে নিজের বাড়িতেই মৃত অবস্থায় পাওয়া যায় গবেষক বিংকে। রোস পুলিশ বিভাগ গত শনিবার তার লাশ উদ্ধার করে। বিং লিউয়ের লাশের মাথা ও ঘাড়ে গুলির চিহ্ন রয়েছে। এছাড়াও বিংয়ের গাড়ির মধ্যে আরেকজনের লাশ পাওয়া গেছে। তবে ৪৬ বছর বয়সী ওই ব্যক্তির নাম জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, ওই দ্বিতীয় ব্যক্তি বিংকে গুলি করে হত্যার পর নিজে আত্মহত্যা করেছেন। পুলিশ অবশ্য জানিয়েছে, বিংকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। তবে এখনই এই ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে চায়নি পুলিশ।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বলছে, বিং লিউ নামের ওই চীনা গবেষক ও অধ্যাপক পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগে শিক্ষকতা করতেন। করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ধরণ নিয়ে গবেষণা করছিলেন তিনি। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আচরণ সম্পর্কে গবেষণা করে অনেক তথ্য উদঘাটন করেছিলেন তিনি। তবে গবেষণার কাজ তিনি শেষ করতে পারেননি।

পিটার্সবার্গ ইউনিভার্সিটির পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে। বিংয়ের অসমাপ্ত কাজ শেষ করার জন্য যাবতীয় চেষ্টা করা হবে। বিং যে বিভাগে কাজ করতেন সেখানে গবেষণার কাজ শুরু করার তোড়জোর চলছে।

সূত্র : সিএনএন

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১