‘দেশের ১ কোটি ৩৬ লাখ পরিবারকে ত্রাণের আওতায় আনা হয়েছে’- ত্রাণ প্রতিমন্ত্রী

tran

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ইতোমধ্যে দেশের ১ কোটি ৩৬ লাখ পরিবারকে মানবিক ত্রাণ সহযোগিতার আওতায় আনা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। বুধবার দুপুরে সাভারের রাজাশন এলাকায় সেন্ট পিটার্স স্কুল ও অধর চন্দ্র উচ্চবিদ্যালয় মাঠে অসহায় দুস্থ মানুষদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডা. এনামুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাব যতোদিন থাকবে সরকার জনসাধারণকে ততোদিন মানবিক ত্রাণ সহায়তা দিয়ে যাবে। ইতোমধ্যে ১ কোটি ৩৬ লাখ পরিবারকে মানবিক ত্রাণ সহযোগিতার আওতায় আনা হয়েছে। যার মাধ্যমে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত, কর্মহীন অসহায় ও দরিদ্র ৫ কোটি মানুষ সরাসরি সরকারের বিশেষ সুবিধা ভোগ করবে।

প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবার পিছু আড়াই হাজার টাকা করে ৫০ লাখ পরিবারের জন্য নগদ আর্থিক সহযোগিতা বরাদ্দ করেছেন। আগামী ১২ জুন তারিখ থেকে এই টাকা তাদের মোবাইল একাউন্টে পৌঁছে যাবে।

প্রতিমন্ত্রী সাভারে বুধবার ২০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। সেখানে প্রত্যেককে ১০ কেজি চাল, ২ কেজি আলু, এক লিটার তেল, এক কেজি পেঁয়াজ, এক কেজি ডাল, এক কেজি লবন ও একটি সাবান ত্রাণ সহায়তা প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হক, সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ প্রমুখ।

◷ ১১:৩৯ অপরাহ্ন ৷ বুধবার, মে ৬, ২০২০ জাতীয়
আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১

rehana করোনার টিকা নিলেন শেখ রেহানা

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১