সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইবিতে আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

১১:৪৯ অপরাহ্ন | বুধবার, মে ৬, ২০২০ শিক্ষাঙ্গন
iuuu

ইবি প্রতিনিধি: আগামী সপ্তাহ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পুরোদমে অনলাইন ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বুধবার (৬ মে) দুপুরে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেয়ার বিষয়ে ডিন ও চেয়ারম্যানবৃন্দের সাথে ভিডিও কনফারেন্সে অংশ নেন উপাচার্য। কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাসহ বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যানবৃন্দ তার সাথে সংযুক্ত হন।

ইসলামী বিশ্ববিদ্যালয়কে সেশনজটের হাত থেকে রক্ষা করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় না খোলা পর্যন্ত অনলাইন প্রক্রিয়ায় ক্লাসসমূহ চালু রাখার জন্য উপাচার্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।

এসময় তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে ব্যাপকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে। আমরা কোনভাবেই চাইনা এ বিশ^বিদ্যালয়টি সেশনজটের মুখোমুখি হোক। করোনা পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবেলার পাশাপাশি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আহবানে ইবিও অন্তর্বর্তীকালীন অনলাইন শিক্ষা চালু করেছে।

তিনি বলেন, নেটওয়ার্ক সমস্যার কারণে কোন শিক্ষার্থী অনলাইন ক্লাসে সংযুক্ত হতে না পারলে যথাযথ প্রমাণ দাখিল করলে পরবর্তীতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভিডিও কনফারেন্সে অনলাইনে ক্লাস নেয়ার ব্যাপারে সংশ্লিষ্ট সকলে আগ্রহ প্রকাশ করেন।