🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

ইতালিতে সুস্থতার সংখ্যা লাখ ছুঁই ছুঁই

ita
❏ বৃহস্পতিবার, মে ৭, ২০২০ আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা লাখ ছুঁই ছুঁই। গত ২৪ ঘন্টায় ৮ হাজার ১৪ জন করোনা রোগী চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। দেশটিতে করোনা শনাক্তের পর এটাই একদিনে সর্বোচ্চ সুস্থতা। এনিয়ে ইতালিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৩ হাজার ২৪৫ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার মৃতের তালিকায় যুক্ত হয়েছেন ৩৬৯ জন ও সংক্রমিত ১ হাজার ৪৪৪ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৬৮৪। আর আক্রান্ত দুই লাখ ১৪ হাজার ৪৫৭ জন।

এদিকে ইতালিতে করোনার প্রকোপ কমে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় গত সোমবার থেকে শিথিল করা হয়েছে করোনা লকডাউন। লকডাউন শিথিলের পর দেশটিতে কাজে ফিরেছে প্রায় ৪০ লাখ মানুষ। লকডাউন শিথিল হওয়ার পর বিভিন্ন ফ্যাক্টরির কার্যক্রম, নির্মাণ কাজ ও পাইকারি ব্যবসা আবার চালু হয়েছে।

ইতালির নাগরিকরা এখন আত্মীয়-স্বজন বাড়িতে যাওয়ার অনুমতি পেয়েছে। তবে তারা একই এলাকার মধ্যে ঘোরাঘুরি করতে পারবে, দূরের কোথাও ভ্রমণে এখনও অনুমতি দেওয়া হয়নি। পার্কগুলো খুলে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা বলছে, দেশে অর্থনীতির চাঁকা যেভাবে পাংচার হয়েছে, ফিরিয়ে আনতে লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদি সংক্রমণের মাত্রা কমতে থাকে, তবে বার, সেলুন, রেস্টুরেন্ট ১ জুন থেকে পুনরায় চালু হবে জানিয়েছে দেশটির সরকার।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন