‘করোনা পরিস্থিতি আগামীতে আরও কঠিন হতে পারে, প্রস্তুত থাকুন’

৫:২৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, মে ৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাস পরিস্থিতি আগামীতে আরও কঠিন হতে পারে, এমন শঙ্কার কথা জানিয়ে দলের সব নেতাকর্মীকে মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৭ মে) জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবনে এক ভিডিও সংবাদ সম্মেলনে তিনি তার এ আশঙ্কার কথা জানান।

ওবায়দুল কাদের আরও বলেন, এই দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, যা দেশে-বিদেশে প্রশংসিত হচ্ছে। আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের পাশে আছে।

দলের সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সংসদ সদস্যরা আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ৯০ লাখ ২৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা এবং নগদ ৮ কোটি ৬২ লাখ অর্থ সহায়তা প্রদান করেছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, এসব কর্মসূচি তৃণমূল পর্যন্ত অব্যাহত থাকবে।

এ সময় ২০০৮ সালের ৭ মে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন নিয়েও কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ৭ মে আমাদের রাজনৈতিক ইতিহাসে একটি স্মরণীয় দিন। ২০০৮ সালের এই দিনে চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে শত বাধাবিপত্তি অতিক্রম করে দেশে ফিরে আসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার চেয়েছিল তিনি যেন দেশে ফিরে না আসেন। কিন্তু বঙ্গবন্ধু কন্যা অসীম সাহসের সঙ্গে সব ষড়যন্ত্র মোকাবেলা করে ফিরে আসেন।

এসময় ওবায়দুল কাদের জানান, ‘যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও ছাত্রলীগসহ আমাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার কর্মসূচি পালন করেছে অত্যন্ত সার্থকভাবে। ধান কাটা সারা দেশে ইতোমধ্যে ৯০ ভাগ সম্পন্ন হয়েছে।

‘এসব কর্মসূচির পাশাপাশি বিভিন্ন স্থানে ইফতার সেহরিসহ বিনামূল্যে খাদ্যসামগ্রী ও সবজি বিতরণ, অ্যাম্বুলেন্স সার্ভিস, ফ্রি টেলিমেডিসিন, লাশ দাফনসহ স্বেচ্ছাসেবী কার্যক্রম অব্যাহত রেখেছে।’ যোগ করেন তিনি।