করোনায় দেশে একদিনেই ১৩ জনের মৃত্যু

৬:২২ অপরাহ্ন | বৃহস্পতিবার, মে ৭, ২০২০ Breaking News

সময়ের কন্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে।  মৃতদের মধ্যে আট জন পুরুষ ও পাঁচ জন নারী। এ নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৯৯ জন।

বৃহস্পতিবার (৭ মে) বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এতে আরও বলা হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকায় ছয় জন, ঢাকা বিভাগে তিন জন এবং চট্টগ্রাম বিভাগে চার জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃতদের মধ্যে ছয় জন ষাটোর্ধ্ব, চার জন ৫১-৬০ বছরের মধ্যে, দুই জন ৪১-৫০ বছরের মধ্যে এবং একজনের বয়স ১১-২০-এর মধ্যে। ১১-২০ বছরের মধ্যে মারা যাওয়া ব্যক্তি ক্যানসারে আক্রান্ত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতর থেকে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে করোনা পরিস্থিতি নিয়ে পরিসংখ্যান তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭০৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৪২৫ জন। এছাড়া এই সময়ে আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ১৩০ জন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৪টি ল্যাবে মোট ৫ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর এ পর্যন্ত ৫ লাখ ৫ হাজার ৫১৩টি নমুনা পরীক্ষা করেছে।

কোভিড-১৯ এর নমুনা পরীক্ষার কেন্দ্রের তালিকায় নতুন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র যুক্ত হয়েছে জানিয়ে তাদের ধন্যবাদ দেন তিনি।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে আনা হয়েছে ১০৭ জনকে; সারা দেশে এখন আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৭৭১ জন। হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৩৩১ জন।

কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য এখন ৪ লাখ ৪৭ হাজার ৬টি পিপিই মজুদ রয়েছে বলে জানান তিনি।

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

৩০ মার্চ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

ঢাকা-চট্টগ্রাম সব ফ্লাইট বাতিল

⊡ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১