ইতালিতে সুস্থ হলেন আরও ৩ হাজার ৩১ জন

১২:২৯ অপরাহ্ন | শুক্রবার, মে ৮, ২০২০ আন্তর্জাতিক
ita

ইসমাইল হোসেন স্বপন, ইতালি : প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রকোপ কমে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় গত সোমবার থেকে ইতালিতে শিথিল করা হয়েছে করোনা লকডাউন।

এদিকে দেশটিতে লকডাউন শিথিলের চতুর্থ দিনে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩১ জন করোনা রোগী। ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যা ৯৬ হাজার ছাড়ালো। এনিয়ে ইতালিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৬ হাজার ২৭৬ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার মৃতের তালিকায় যুক্ত হয়েছেন ২৭৪ জন ও সংক্রমিত ১ হাজার ৪০১ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৯৫৮। আর আক্রান্ত দুই লাখ ১৫ হাজার ৮৫৮ জন।

এদিকে লকডাউন শিথিলের পর দেশটিতে কাজে ফিরেছে প্রায় ৪০ লাখ মানুষ। লকডাউন শিথিল হওয়ার পর বিভিন্ন ফ্যাক্টরির কার্যক্রম, নির্মাণ কাজ ও পাইকারি ব্যবসা আবার চালু হয়েছে।

ইতালির নাগরিকরা এখন আত্মীয়-স্বজন বাড়িতে যাওয়ার অনুমতি পেয়েছে। তবে তারা একই এলাকার মধ্যে ঘোরাঘুরি করতে পারবে, দূরের কোথাও ভ্রমণে এখনও অনুমতি দেওয়া হয়নি। পার্কগুলো খুলে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা বলছে, দেশে অর্থনীতির চাঁকা যেভাবে পাংচার হয়েছে, ফিরিয়ে আনতে লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।যদি সংক্রমণের মাত্রা কমতে থাকে, তবে বার, সেলুন, রেস্টুরেন্ট ১ জুন থেকে পুনরায় চালু হবে জানিয়েছে দেশটির সরকার।

এদিকে, আগামী ১৮ মে থেকে ইতালীয় গীর্জা গুলো পুনরায় খোলা হবে জানিয়েছে দেশটির সরকার।

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১