রেললাইনে ঘুমিয়ে গিয়ে কাটা পড়লেন ১৬ শ্রমিক, মোদির শোক

১:০৬ অপরাহ্ন | শুক্রবার, মে ৮, ২০২০ আন্তর্জাতিক
rail

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলায় ট্রেনে কাটা পড়ে অন্তত ১৬ জন পরিযায়ী শ্রমিক নিহত হয়েছে। শুক্রবার সকালে বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি স্থানে পারভানী-মনমাদ এলাকায় এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। তাদের উদ্ধার করে আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে।

ভারতের সংবাদসংস্থা এনআই সূত্রে খবর, ওই পরিযায়ী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন। রাস্তায় ক্লান্ত হয়ে, ঔরঙ্গাবাদের কারমাড থানা এলাকায় রেল লাইনের উপর ঘুমিয়ে পড়েন তারা। সেখানেই ঔরঙ্গাবাদ ও জালনার মধ্যে একটি মালগাড়ি পিষে দিয়ে চলে যায় তাদের।

খবর পেয়ে সকাল ৬টার দিকে আরপিএফ ও পুলিশ সেখানে পৌঁছায়। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান রেলের উচ্চ পদস্থ কর্মকর্তারা।

দক্ষিণ মধ্য রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা বলেন, ঔরঙ্গাবাদের কারমাডে মালগাড়ির খালি রেক কয়েকজন লোকের উপর দিয়ে চলে গেছে। আহতদের চিকিৎসার জন্য ঔরঙ্গাবাদ সিভিল হাসপাতালে পাঠানো হয়েছে।

জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মোকশাদা পাতিল জানান, বেঁচে যাওয়া পাঁচজনের মধ্যে একজন আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি চারজন মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাদের কাছ থেকে ঘটনার বিস্তারিত শোনার আগে তাদের কাউন্সেলিং করা হচ্ছে।

লকডাউনের মধ্যে বিভিন্ন রাজ্যে অভিবাসী শ্রমিকদের বাড়ি ফেরাতে শুরু হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। তবুও অনেককেই দেখা গেছে হেঁটে বা সাইকেলে চড়ে বাড়ি ফেরার চেষ্টা করছেন। এর আগেও কয়েকশ’ কিলোমিটার হেঁটে বা সাইকেল চালিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন অনেকেই। সে রকমই আরও এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হলো মহারাষ্ট্র।

এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী মোদি টুইটে শোক জানিয়ে লেখেন, রেলমন্ত্রী শ্রী পীযূষ গয়ালের সঙ্গে আমি কথা বলেছি এবং তিনি পরিস্থিতির দিকে লক্ষ্য রাখছেন। প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেয়া হচ্ছে।