সংবাদ শিরোনাম

বাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বোরকা পরে মন্দির জীবাণুমুক্ত করছেন রোজাদার তরুণী!

১:৫৩ অপরাহ্ন | শুক্রবার, মে ৮, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃকরোনাভাইরাসের আঘাতের মধ্যেই পবিত্র রমজান মাসে বোরকা পরে পুরো শরীর ঢেকে মন্দির পরিষ্কার করছেন এক তরুণী। ঘটনাটি ঘটে ভারতের উত্তর দিল্লিতে। ৩২ বছর বয়সী তরুণী ইমরানা সাইফির উদ্যোগকে স্বাগত জানিয়েছে উত্তর দিল্লির নেহরু বিহার। দেশব্যাপী প্রশংসিতও হচ্ছেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, তিন সন্তানের জননী ইমরানা রোজা রেখেই জীবাণুনাশক স্প্রে নিয়ে ঘুরছেন উত্তর দিল্লির প্রতিটি প্রান্ত। ধর্ম-বর্ণ পার্থক্য ভুলে তাঁকে এই কাজে সহযোগিতা করছে স্থানীয় মন্দির ও গুরুদুয়ারা কমিটি।

ইমরানার পরিবার সূত্রে জানা যায়, সপ্তম শ্রেণির পর আর পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে পারেননি এই তরুণী। এই সংকটের মুহূর্তে মানুষের পাশে থাকতে নিজে উদ্যোগ নিয়ে তিন সদস্যের একটা দল তৈরি করেন তিনি।

স্থানীয়দের দাবি, বরাবরই মানবতার পক্ষে লড়াই করেন ইমরানা। মাস তিনেক আগে নাগরিকত্ব বিল নিয়ে যখন উত্তাল দিল্লি, তখনো ধর্মের ভেদাভেদ না রেখে আর্তদের পাশে এসে দাঁড়িয়েছিলেন ইমরানা সাইফি।

ইমরানা বলেছেন, ‘এই সংকটকালে আমরা মন্দির-মসজিদ ভেদাভেদ করছি না। যেখানেই দেখছি জীবাণুমুক্ত করার প্রয়োজন, ঢুকে স্প্রে করে দিচ্ছি। এখন পর্যন্ত কোনো মহল থেকে বাধা আসেনি। আমি ভারতের সম্প্রীতি বজায় রাখতে চাই। আমি দেখাতে চাই, আমরা সবাই এক, একসঙ্গেই বাঁচতে চাই।’