সংবাদ শিরোনাম
  • আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

একমাস পর মসজিদে জুমার নামাজ আদায় করলেন মুসল্লিরা


সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মহামারি করোনাভাইরাসের কারণে এক মাস বন্ধ থাকার পর আজ মসজিদে জুমা’র নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসলমান। স্বাস্থ্য বিধি মেনেই নামাজ আদায় করেন তারা। আর ভাইরাস প্রতিরোধে মসজিদে প্রবেশ পথে ছিল বিশেষ ব্যবস্থা।

করোনাভাইরাসের কারণে সরকারী নিষেধাজ্ঞা থাকায় এক মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল মসজিদ গুলোতে জামাতে নামাজ আদায়। বিধি-নিষেধ শিথিল করায় চলতি রমজান মাসের দ্বিতীয় শুক্রবারে প্রথমবারের মত মসজিদে জুমা’র নামাজ আদায় করলেন মুসুল্লিরা।

শুক্রবার ছুটির দিনে দুপুর ১২টার আগেই জুমার নামাজের জামাতে অংশ নিতে দলে দলে মসিজদে আসতে থাকেন তারা। স্বাস্থ্যবিধি নেমে বায়তুল মোকাররকসহ ঢাকা প্রায় সব মসজিদে জামাত অনুষ্ঠিত হয়।

মসজিদে ঢোকার আগে হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক স্প্রে’র ব্যবহার করার পাশাপাশি ভিতরে সামাজিক দুরত্ব বজায় রেখে জামাতে নির্দিষ্ট স্থানে নামাজ আদায় করেন মুসল্লিরা।

এর আগে জুমার খুতবায় করোনা মহামারি থেকে মানব জাতিকে রক্ষায় পরম করুণাময় আল্লাহ’র কাছে ক্ষমা প্রার্থনার আহবান জানান ইমাম। মোনাজাতে মহামারী থেকে রক্ষায় মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভে দেশবাসীর শান্তি কামনা করা হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার গত ৬ এপ্রিল থেকে মসজিদে জুমা ও পাঞ্জেগানা নামাজে সাধারণ মুসল্লিদের অংশ নেয়ার বিষয়ে নিষেধাজ্ঞা দেয়। একই সঙ্গে গত ২৩ এপ্রিল তারাবির নামাজে ১২ জনের বেশি মুসল্লি অংশ নিতে পারবে না বলে ঘোষণা দেয়া হয়।

তবে দীর্ঘ একমাস পর গতকাল বৃহস্পতিবার (৭ মে) জোহরের ওয়াক্ত থেকে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব মেনে চলার শর্তসাপেক্ষে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার অনুমতি দেয় সরকার।

◷ ৩:১৯ অপরাহ্ন ৷ শুক্রবার, মে ৮, ২০২০ ইসলাম
ইন্দোনেশিয়ায় রমজানের তারিখ ঘোষণা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

কাবা শরীফের গিলাফে ৬৭০ কেজি রেশম, ১২০ কেজি সোনা!

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ঘরে বসেই পুরো কুরআন মুখস্থ করল শিশু মুয়াজ

⊡ সোমবার, ফেব্রুয়ারী ২২, ২০২১

তুষারপাতে ছেয়ে গেল পবিত্র নগরী

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২০, ২০২১