সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের হাতের পুতুল: ট্রাম্প

১২:০৫ অপরাহ্ন | শনিবার, মে ৯, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- মহামারি করোনাভাইরাস ইস্যুতে আবারও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং চীনের সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার এক সাক্ষাৎকারে ফক্স নিউজকে তিনি বলেন, সংস্থাটি চীনের পুতুলে পরিণত হয়েছে। চীন যা করছে তা তাদের কাছে সবসময় ঠিক মনে হচ্ছে।

ডোনাল্ড ট্রাম্প এরই মধ্যে ডব্লিউএইচওকে দেওয়া মার্কিন তহবিল বন্ধ করে দিয়েছেন। করোনা মহামারিতে চীনের পক্ষে অবস্থান নেওয়ার অভিযোগে এই পদক্ষেপ নিয়েছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি মনে করি না এটি সচেতনভাবে করা হয়েছে। কিন্তু হয়ত অযোগ্যতার কারণে হয়েছে। ভাইরাসটি হয়ত ছড়িয়ে পড়েছে এবং তারা জানতো কীভাবে বিষয়টি নিয়ে কথা বলবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, আমি শিগগিরই তাদের নিয়ে ঘোষণা দেবো কারণ তারা চীনের হাতের পুতুলের পরিণত হয়েছে । আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে বছরে সাড়ে চার বিলিয়ন কোটি ডলার দেই। আর চীন ৩৮ কোটি ডলার তবুও চীন তাদের বলে দিচ্ছে কিভাবে এগোতে হবে ।

এ সময় চীনে গিয়ে করোনা মোকাবেলায় সাহায্য করতে চান বলেও জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।