সংবাদ শিরোনাম
  • আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পিরোজপুরে নতুন করে আরও ৬ জনের করোনা শনাক্ত

৩:৪৪ অপরাহ্ণ | শনিবার, মে ৯, ২০২০ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরে নতুন করে আরও ছয়জন করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। আক্রান্তের মধ্যে একি পরিবারের ৫ জন পুরুষ, ১ জন মহিলা রয়েছে। এ নিয়ে পিরোজপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।

আক্রান্তরা পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ইউনিয়নে একি পরিবারের বাবা (৫০), ছেলে (২০) ও একি ইউনিয়নের এক যুবক (৩৩)। অন্যদিকে ভান্ডারিয়া উপজেলার ইকরি ইউনিয়নের আতরখালি গ্রামের একি পরিবারের স্বামী (৫০), স্ত্রী (৪০) ও ছেলে (২৪) বলে জানিয়েছেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি।

শুক্রবার রাতে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কভিড-১৯ পরীক্ষার ল্যাব থেকে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, গত বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়েছিল। শুক্রবার রাতে তাদের রিপোর্ট আসে যা করোনা ভাইরাস কোভিড-১৯ পজেটিভ। পরে রাতেই সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিশির রঞ্জন অধিকারীসহ স্থানীয় প্রশাসন ও ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জহিরুল ইসলাম ও স্থানীয় প্রশাসন ওই এলাকায় গিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।

এ বিষয়ে পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল জানান, পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ইউনিয়নে করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে।

অন্যদিকে ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ এস. এম. মাকসুদুর রহমান বলেন, উপজেলার ইকরি ইউনিয়নের আতরখালি গ্রামের একি পরিবারের ৩ জন শনাক্ত হয়েছে। তাদের বাড়ি রাতেই লকডাউন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৪ মে পর্যন্ত পিরোজপুর জেলায় মোট আক্রান্ত ছিল ১১ জন।