• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

রংপুরে করোনা জয় করে বাড়ি ফিরলেন পুলিশসহ ৪ জন


❏ শনিবার, মে ৯, ২০২০ ঢাকা, দেশের খবর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে আরও চার জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এই চারজনের মধ্যে পুলিশ, স্বাস্থ্যকর্মী ও নার্স রয়েছেন।

শনিবার দুপুরে ওই চার জনকে ছাড়পত্রসহ ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এ নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে ৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: রিফাত মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দুপুরে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠা এক নারীসহ চারজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। তারা সবাই এখন শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ এবং তাদের শরীরে করোনা নমুনার সবশেষ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স, বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট ও মিঠাপুকুর উপজেলার বাসিন্দা, গোবিন্দগঞ্জের ট্রাফিক পুলিশের সার্জেন্ট এবং ঠাকুরগাঁওয়ের এক শিক্ষার্থী আছেন। তাদের সকলেরই পরপর দুইবার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত না হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়।

সুস্থ হয়ে হাসপাতাল থেকে যাবার সময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা তাদেরকে ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানান। এ নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন নয় জন। এদের মধ্যে দুইজন চিকিৎসক, একজন নার্স, দুইজন স্বাস্থ্যকর্মী এবং একজন পুলিশ রয়েছেন। বর্তমানে সেখানে ২৪ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।

বর্তমানে রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১২০ জন। এদের মধ্যে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের ছয়জনসহ মোট সুস্থ হয়েছেন ৯ জন।