‘করোনায় যারা ত্রাণ চুরি করে, তারা কাফনের কাপড় পেলেও মেরে দেবে’- ব্যারিস্টার সুমন

৮:০০ পূর্বাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ সিলেট
sumon

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের সময় যারা গরীবের চাল চুরি করে, তাদের কাছে কাফনের কাপর বিতরণ করতে দিলে তারা কাফনের কাপরও আত্মসাৎ করবে।

শনিবার (৯ মে) হবিগঞ্জ চুনারুঘাটে এফ-এন (ফাতেমা-নুর) ফাউন্ডেশন ইউ,কে’র উদ্যোগে ৪শ’ পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ কথাগুলো বলেছেন।

ব্যারিস্টার সুমন বলেন, যে দায়িত্ব দেশের নেতারা নেওয়ার কথা কিন্ত একজন গিয়াস উদ্দিন লন্ডনে থেকেও নিজের দেশের অসহায় মানুষের কথা ভেবে ত্রাণ বিতরণ করছেন।

তিনি আরও বলেন, তার মত লন্ডন প্রবাসী লোকজন যদি চুনারুঘাটে আরো কয়েকজন থাকে, তাহলে আমার মনে হয় চুনারুঘাটের কোন অসহায় মানুষ না খেয়ে মরতে হবে না। লন্ডন থেকেও করোনা ভাইরাসের প্রভাবে ঘরবন্দী মানুষের কথা চিন্তা করে সরকারের পাশাপাশি প্রবাসীরা যদি সহযোগিতা না করতেন তাহলে অনেক মানুষ না খেয়ে থাকতে হতো।

এ উপলক্ষে উপজেলার কেউন্দা লন্ডনী বাড়িতে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও তরুণ সমাজকর্মী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এফ-এন ফাউন্ডেশন ইউ,কের ফাউন্ডার চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন বলেন, এফএন ফাউন্ডেশন থেকে সমাজের অবহেলিত মানুষকে সব সময় সহযোগিতা করে যাচ্ছি আমরা। দেশের ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে সকলের সহযোগিতা চাই। আপনি এবং আমার একটু সহযোগিতাই পারে অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে। আসুন যার যার অবস্থান থেকে করোনা ভাইরাসে প্রভাবে কর্মহীন হয়ে পড়া ঘরবন্দী মানুষের মাঝে কিছু খাদ্য বিতরণের উদ্যোগ গ্রহণ করি।

এ সময় উপস্থিত ছিলেন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালিম, সোনালী ব্যাংক বাহুবল শাখার ব্যাবস্থাপক মোঃ আব্দুল কাইয়ুম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মোঃ সিরাজুল ইসলাম জীবন, মোঃ আব্দুল হালিম, বাংলা টিভি ৭১ এর প্রতিনিধি মোঃ রহমত আলী, ফাউন্ডেশনের সদস্য মো আলমগীর, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, চুনারুঘাটে ব্যকস নেতা সাজিদুল ইসলাম, কেউন্দা গ্রামের সাবেক মেম্বার রাহিদ মিয়া, মীর শানু মিয়াসহ আরো অনেকে।