টাঙ্গাইলে এবার ১ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

৮:২৬ অপরাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ ঢাকা
Corona-19

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটারঃ টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এবার এক স্বাস্থ্যকর্মী (আয়া) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বয়স (৩৩)। বিষয়টি নিশ্চিত করেছেন কালিহাতী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইদুর রহমান।

তিনি জানান, গত ৪ মে বাংড়া ইউনিয়নের বিল পালিমা গ্রামের এক ব্যক্তি জ্বর, শ্বাসকষ্ট ও ডায়াবেটিস সংক্রান্ত বিষয় নিয়ে হাসপাতালে ভর্তি হয়। তিন দিন ভর্তি থাকার পর অবস্থার উন্নতি হলে গত ৬ মে বাড়িতে চলে যায়। ভর্তি থাকাকালীন সময়ে তার নমুনা সংগ্রহ করা হয়। পরে গত ৭ মে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে। তিনদিন ভর্তি থাকাকালীন সময়ে তার চিকিৎসা সেবায় নিয়োজিত ওই স্বাস্থ্য কর্মী (আয়া)সহ গত ৮ মে ৫ জন ডাক্তার, ১০জন নার্স, ৬ জন ওয়ার্ড বয়সহ মোট ১৯ জনের নমুনা ঢাকার আইপিএইচএ পাঠানো হয়। এর মধ্যে আজ (১০ মে) সকালে কালিহাতী স্বাস্থ্য কমপ্লেক্সের ওই স্বাস্থ্য কর্মীর(আয়া) নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

এ নিয়ে কালিহাতী উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ জনে। আক্রান্ত ওই স্বাস্থ্য কর্মী (আয়া)হাসপাতাল কোয়ার্টারে থাকায় ওই কোয়ার্টার লকডাউন করে দেওয়া হয়েছে এবং তাকে হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছ।

এ ছাড়াও ওই ১৯ জন ব্যতীত স্বাস্থ্য কমপ্লেক্সের সকল স্টাফদের গতকাল (৯ মে) নমুনা সংগ্রহ করে ঢাকার আইপিএইচএ পাঠানো হয়েছে।