সোনাগাজীতে অভিনব কায়দায় প্রবাসীকে ফাঁসানোর চেষ্টা, থানায় জিডি ও সংবাদ সম্মেলন

৮:৪৬ অপরাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ চট্টগ্রাম
Feni

আবদুল্লাহ রিয়েল,ফেনী প্রতিনিধি: ফেসবুকে ফ্যাক আইডি খুলে নানা অপকর্ম ও কতিপয় ব্যক্তিকে ফেসবুকের ম্যাসেঞ্জারে হুমকির প্রতিবাদে সোনাগাজীতে ফ্রান্স প্রবাসী নুরনবী সেলিমের মা সুরমা আক্তার সংবাদ সম্মেলন ও প্রতিকার চেয়ে থানায় জিডি করেছেন।

রবিবার সকালে সোনাগাজী রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সুরমা আক্তার অভিযোগ করেন, তার ছেলে বিগত ১০-১২ বছর যাবৎ প্রবাসে বসবাস করে আসছেন। একই বাড়ির মো. হানিফের ছেলে মহি উদ্দিন ইমনদের সাথে তাদের জমি নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছে।

উভয় পক্ষের একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে। নিজ বাড়িতে সম্প্রীতি রক্ষা করে বসবাসও করছেন তারা। সাম্প্রতিক সময়ে তার প্রবাসী ছেলে নূরনবী সেলিমের নামে ফেসবুকের একটি ফ্যাক আইডি খুলে ম্যাসেঞ্জারে হানিফের ছেলে মহি উদ্দিন ইমনকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। যা তারা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে জেনেছেন। তিনি মনে করেন ইমন আর তাদের জমির বিরোধকে তুঙ্গে তুলে দিতে একটি অপশক্তি বা কুচক্রিমহল ফ্যাক আইডি খুলে এসব অপকর্ম চালিয়ে যাচ্ছে।

এতে করে তাদের পারিবারিক সম্প্রিতি নষ্ট হওয়ার আশঙ্কা করেছেন তিনি। তার প্রবাসী ছেলের সাথে মুঠোফোনে কথা বলে নিশ্চিত হয়েছেন তার ছেলে এই নামে কোন ফেসবুক আইডি ব্যাবহার করেননা। তিনি ইমনকে ম্যাসেঞ্জারে কোন প্রকার হুমকিও প্রদান করেননি। যার আইনি প্রতিকার ও ফ্যাক আইডির রহস্য উদঘাটনের জন্য তিনি ইতোমধ্যে থানায় জিডি করেছেন। সামাজিক মর্যাদা রক্ষা করতে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।