করোনা: মাদারীপুর কারাগার থেকে মুক্তি পেল সাজাপ্রাপ্ত ২৭ বন্দি

৮:৫৫ অপরাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ ঢাকা
madari

স্টাফ রিপোর্টার, মাদারীপুর: মাদারীপুর জেলা কারাগার থেকে করোনা সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মোতাবেক রোববার দুপুরে লঘু অপরাধে সাজাপ্রাপ্ত ৮ জন বন্দীকে মুক্তি দেয়া হয়েছে। শনিবার মুক্তি দেয়া হয়েছিল ১৫ জন ও গত মঙ্গলবার মুক্তি দেয়া হয়েছিল ৪ জনকে। মুক্তিপ্রাপ্তদের সাজার জরিমানা টাকা ও বাড়ি যাওয়ার ভাড়ার টাকা দেন মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন এর প্যারালিগ্যাল টিম।

মাদরীপুর জেলা কারাগারের জেল সুপার মো. শহিদুল ইসলাম জানান, সরকারিভাবে কারা অধিদপ্তর থেকে মোট ২৭ জনের মুক্তির আদেশ আসলে আমরা তাদেরকে তিন ধাপে কারগার থেকে মুক্ত করে দেই। মাদকসহ অন্যান্য মামলায় সাজা প্রাপ্ত হয়ে তাদের সাজার অধিক সময় খেটে ফেলেছেন। কারা অধিদপ্তরের আদেশে পর্যায়ক্রমে আরো বন্দিদের মুক্তি দেয়া হবে।

মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন এর প্যারালিগ্যাল টিমের ম্যানেজার এ্যাড. মুনির হাসান মিঠু বলেন, সরকারের উদ্যোগে পরিচালিত জিআইজেড এর কারিগরি সহযোগিতায় প্যারালিগ্যাল প্রকল্পের মাধ্যমে মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন এর প্যারালিগ্যাল টিম সাজাপ্রাপ্ত ১২ জন বন্দির অনাদায়ে জরিমানার টাকা ও যাতায়াত ভাড়ার টাকা প্রদান করেন। বন্দিদের জন্য আমাদের এ সহযোগিতা আগামীদিনগুলোতে অব্যহত থাকবে।