চাল আত্মসাৎ: শরীয়তপুরে চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে দুদকের মামলা

৯:৩১ অপরাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ ঢাকা, দেশের খবর

নয়ন দাস, স্টাফ রিপোর্টার, শরীয়তপুর: শরীয়তপু‌রে ভিজিএফের চাল আত্মসাতের অ‌ভি‌যো‌গে ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়ন পরিষদের সচিবের বিরু‌দ্ধে মামলা ক‌রে‌ছে দুদ‌কের।

রোববার (১০ মে) বিকালে দুর্নীতি দমন কমিশনের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ বাদী হয়ে এই কার্যালয়ে একটি মামলা দায়ের করেন। এক‌টি প্রেস বিজ্ঞ‌প্তির মাধ্য‌মে বিষয়‌টি নি‌শ্চিত করা হ‌য়ে‌ছে।

মামলায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপ‌জেলার সখিপুর থানার আরশিনগর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সামসুদ্দোহা ওরফে ডাঃরতন ও একই ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর আলমকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আরশিনগর ইউনিয়ন পরিষদের উপকারভোগী কার্ডধারী মৎস্যজীবীদের খাদ্যবান্ধব কর্মসূচির ভিজিএফ’র চাল বিতরণে আসামিগণ পরস্পর যোগসাজশে অনিয়ম-দুর্নীতি ও প্রতারণার আশ্রয় গ্রহণ ও ক্ষমতার অপব্যবহার করে সরকারি ১০৫০ কেজি চাল আত্মসাৎ করেন।

এর আগে গত বৃহস্পতিবার (৭ মে) ওই ইউনিয়ন পরিষদে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) শরীয়তপুর শাখার যুগ্ম পরিচালক মোঃ মিজানুর রহমান, ফিল্ড অফিসার জাহাঙ্গীর আলম’সহ একটি টিম অভিযান পরিচালনা করেন। প‌রে ত‌থ্যের ভি‌ত্তি‌তে জেলেদের ভিজিএফের ৩৫ বস্তা চাল উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। ওই সময় ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা রতন (৫২) ও সচিব জাহাঙ্গীর আলমকে (৩৫) আটক করে সখিপুর থানা পুলিশ।