দিনাজপুরে এ্যাম্বুলেন্স চালকসহ একদিনেই ৯ জনের করোনা শনাক্ত

৯:৪৬ অপরাহ্ন | রবিবার, মে ১০, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- দিনাজপুরে করোনাভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। গেল ২৪ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তার স্বামী, এ্যাম্বুলেন্স চালক, গাইনী বিভাগের এক গর্ভবতীসহ ৯ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে জেলায়।

এরমধ্যে বীরগঞ্জ উপজেলায় নতুন করে ৪ জন, শহরে ৩ জন ও বোচাগঞ্জ উপজেলায় দু’জন রয়েছে। আক্রান্তদের মধ্যে দু’জন নারী এবং ৭ জন পুরুষ। দিনাজপুরে সর্বোচ্চ এক দিনে ৯ জন করোনায় আক্রান্ত শনাক্ত আজ প্রথম। এ নিয়ে দিনাজপুরে করোনা আক্রান্ত সংখ্যা ৫০ জন। তার মধ্যে শনাক্ত না হতেই একজনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কৃদ্দুস জানিয়েছেন, দিনাজপুরে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৯টি পজেটিভ এসেছে। বীরগঞ্জ উপজেলায় এই প্রথম করোনা আক্রান্ত শনাক্ত ৪ জন। আর শহরে ৩ জন। তারমধ্যে একজন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন এক গর্ভবতী নারী। তার বাড়ি শহরের ঈদগাঁ আবাসিক এলাকায়।

শহরের আরো দু’জন আদিবাসী, একই পরিবারের মা ও তার ৯ বছরের শিশু শেখপুরা এলাকার। বোচাগঞ্জে আক্রান্ত হয়েছে, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তার স্বামী এবং ওই হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক।

এখন সবচেয়ে ভয়াবহতার মধ্যে রয়েছেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। সেখানে হাসপাতালের গাইনী বিভাগে চিকিৎসাধীন এক গর্ভবতী নারী করোনা আক্রান্ত শনাক্ত হবার পর ধারণা করা হচ্ছে, তা হাসপাতালে কর্মরত অনেকের মধ্যে ছাড়িয়েছে।

এখন পর্যন্ত শহরে ১০ জনসহ সদর উপজেলাতেই করোনায় আক্রান্ত সংখ্যা ১৩ জন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। সুস্থ্য হয়েছে দু’জন। অন্যদিকে কাহারোল উপজেলায় ৭ জন, নবাবগঞ্জ উপজেলায় ৪ জন, ঘোড়াঘাট উপজেলায় ৪ জন, হাকিমপুর (হিলি) উপজেলায় দু’জন, ফুলবাড়ী উপজেলায় একজন, পাবর্তীপুর উপজেলায় ৫ জন, বোচাগঞ্জ উপজেলায় ৩ জন, চিরিরবন্দর উপজেলায় একজন, বিরল উপজেলায় ৩ জন, বিরামপুর উপজেলায় ৩ জন ও বীরগঞ্জ উপজেলায় প্রথম ৪জন করোনায় আক্রান্ত।

করোনায় আক্রান্তদের মধ্যে শহরে দু’জন এবং নবাবগঞ্জে একজন, পার্বতীপুরে একজন ও ফুলবাড়ীতে একজনসহ ৫ জন করোনা যুদ্ধে জয়ী হয়ে সুস্থ্য হয়েছেন। আর একজনের শনাক্ত না হতেই মৃত্যু হয়েছে।

দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ১০ জন নারী, তিনজন শিশু এবং ৩৮ জন পুরুষ।