বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ৪১ লাখ, মৃত ২ লাখ ৮৩ হাজার

১০:১৩ পূর্বাহ্ন | সোমবার, মে ১১, ২০২০ আন্তর্জাতিক
corona

আন্তর্জাতিক ডেস্কঃ নভেল করোনাভাইরাস গত ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ার পর বিশ্বজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরই মধ্যে করোনা বিশ্বব্যাপী প্রাণ কেড়ে নিয়েছে ২ লাখ ৮৩ হাজার ৬৭৮ জন মানুষের। আর আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৭৬ হাজার ৮৮৭।

ইতোমধ্যে ভাইরাসটি বিশ্বের ১৮৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ ভাইরাস থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮ হাজার জন।

বিশ্বের অন্যান্য দেশগুলোর চেয়ে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। দেশটিতে ১৩ লাখ ৬৬ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত। আর মৃত্যু হয়েছে ৮০ হাজার ৭৫৭ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশটির নিউইয়র্ক অঙ্গরাজ্য। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি। নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৪০৬ জন। অপরদিকে এ অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ হাজার ৮১২ জন।

করোনায় মৃতের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে করোনায় মারা গেছে ৩১ হাজার ৯৩০ জন। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে তৃতীয় অবস্থানে যুক্তরাজ্য। সেখানে ২ লাখ ২০ হাজার ৪৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

ভাইরাসটিতে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছের স্পেনে ২ লাখ ২৪ হাজার ৩৫০ জন এবং মৃতের সংখ্যায় দেশটি চতুর্থ। সেখানে ২৬ হাজার ৬২১ জন মারা গেছেন করোনায়।

তৃতীয় সর্বোচ্চ মারা গেছে ইতালিতে ৩০ হাজার ৫৬০ জন এবং আক্রান্তের সংখ্যায় ইতালি চতুর্থ। দেশটিতে ২ লাখ ১৯ হাজার ৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

মহামারি করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে পঞ্চম স্থানে রাশিয়া। দেশটিতে ২ লাখ ৯ হাজার ৬৮৮ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে ১ হাজার ৯১৫ জনের।

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১