করোনায় মারা যাওয়া নারীর লাশ নেননি স্বামী-স্বজনরা

১০:৫৯ পূর্বাহ্ন | সোমবার, মে ১১, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ- নারায়ণগঞ্জ শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা হাসপাতালে (করোনা চিকিৎসার জন্য নির্ধারিত) করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে।

তবে স্বামী বা পরিবারের কেউ ওই নারীর লাশ নিতে না আসায় স্থানীয় কাউন্সিলরের সহায়তায় সিটি করপোরেশন লাশ দাফন করে। ওই নারী শহরের চাষাঢ়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

ওই হাসপাতাল সূত্র জানায়, করোনায় আক্রান্ত ওই নারী চার দিন আগে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তার মৃত্যু হয়। রোববার দুপুর পর্যন্ত স্বজনরা নিতে না আসায় স্থানীয় কাউন্সিলরের কাছে লাশ হস্তান্তর করা হয়। তিনি লাশটি দাফনের ব্যবস্থা করেন।

১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম বলেন, ওই নারী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এ কারণে ভয়ে স্বজনরা তার লাশ ফেলে চলে যান। রোববার বিকেলে খবর পেয়ে তার পরিবারের লোকজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। তারা কেউ লাশ নিতে রাজি না হওয়ায় পরে বিষয়টি সিটি করপোরেশনের মেয়রকে জানাই। তিনি লাশ বহনের গাড়ি ও লাশটি কবরস্থানে দাফনের ব্যবস্থা করেন। আমি স্থানীয় কাউন্সিলর হিসেবে হাসপাতাল থেকে লাশটি গ্রহণ ও দাফনের জন্য হস্তান্তর করেছি।’

তিনি আরও বলেন, ‘মরদেহ থেকে করোনা ভাইরাস ছাড়ায় না স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে। কিন্তু তারপরও স্বজনরা কেউ না আসায় বিষয়টি দুঃখজনক।’