ঈদের ছুটির ৫ দিনেও সৌদিজুড়ে থাকবে কারফিউ

১২:৪৪ অপরাহ্ণ | বুধবার, মে ১৩, ২০২০ আন্তর্জাতিক
soud

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা মোকাবেলায় পবিত্র ঈদ উল ফিতরের ছুটিতে পাঁচদিনের ২৪ ঘন্টার কারফিউ জারি করেছে সৌদি আরব। ২৩ মে অর্থাৎ রমজান মাসের ৩০ তারিখ থেকে মে মাসের ২৭ তারিখ পর্যন্ত সব শহরে কারিফিউ জারি করা হয়েছে। মঙ্গলবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, এর আগ পর্যন্ত মানুষজন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখতে পারবে এবং বিধিনিষেধ ছাড়াই চলতে পারবে। তবে মক্কায় যে কারফিউ বলবৎ রয়েছে, সেটি কার্যকর থাকবে।

গত ২৩ মার্চ ২১ দিনের কারফিউ জারি করে দেশটির সরকার। এরপর করোনার প্রাদুর্ভাব না কমায় ক্রমান্বয়ে বাড়ানো হয়েছে এর মেয়াদ।

এদিকে প্রায় দুই মাসে সৌদি আরবে করোনার সংক্রমণ হওয়ার পর মঙ্গলবার রেকর্ড সংখ্যক মানুষ এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে সর্বোচ্চ দুই হাজার ৫২০ করোনা রোগী সুস্থ হয়ে উঠেছে। সবমিলিয়ে দেশটিতে সুস্থ হওয়া করোনা রোগীর সংখ্যা এখন ১৫ হাজার ২৫৭ জন।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৯২৫ জন। আর মঙ্গলবার নতুন করে নয়জনের মৃত্যু হওয়ায় সবমিলিয়ে প্রাণ হারিয়েছে ২৬৮ জন।