শরীয়তপু‌রে স্বাস্থ্যবিধি না মানায় মা‌র্কেট ও দোকানপাট বন্ধ

১০:৪৩ অপরাহ্ণ | শনিবার, মে ১৬, ২০২০ ঢাকা
soria

স্টাফ রিপোর্টার, শরীয়তপুর: মহামা‌রি ক‌রোনা ভাইরা‌সের ঝুঁ‌কি‌তে শরীয়তপুর জেলার সকল মা‌র্কেট ও দোকানপাট বন্ধ রাখার নি‌র্দেশ দি‌য়ে‌ছে প্রশাসন। শনিবার (১৬ মে) বিকা‌লে জেলার ক‌রোনা প্রতি‌রোধ ক‌মি‌টির সিদ্ধান্ত মোতা‌বেক আগামীকাল (১৭ মে) থে‌কে সব‌কিছু ব‌ন্ধ রাখার ঘোষণা দেওয়া হ‌য়।

শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তা‌হের এর স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শরীয়তপুর জেলার মার্কেটের পাশাপাশি বিভিন্ন বাজারও বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গণ-বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, নভেল করোনাভাইরাসের সংক্রমন দিনদিন আশংকাজনকভাবে বাড়তে থাকায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শরীয়তপুরে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে। এছাড়া অন্যান্য ব্যাবসা প্র‌তিষ্ঠা‌নগু‌লো প্র‌য়োজ‌নীয় সুরক্ষার নি‌শ্চিত কর‌তে না পারায় সকল হাট-বাজারগু‌লোও বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রশাসন।

এছাড়া জনগণের সুবিধার্থে কাচা বাজার ও নিত্য প্রয়ােজনীয় দোকানপাট সীমিত আকা‌রে খোলা থাকবে এবং শুধুমাত্র ওষুধের দোকান ২৪ ঘণ্ট খোলা রাখা যাবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনন্য সকল প্রকার দোকান বন্ধ থাকবে।

এর আগে প্রাণঘাতী করোনা ভাইরাস প্রাদুর্ভাবে দীর্ঘ প্রায় ২ মাস বন্ধ ছিল দেশের সব সব দোকান পাট। আসন্ন ঈদুল ফিতর এবং দেশের অর্থনীতির চাকা সচল রাখতে, স্বাস্থ্যবিধি মানার শর্তে গত (১০ মে) সীমিত পরিসরে খোলার অনুমতি দেয়া হয় মার্কেট সহ ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে।