সংবাদ শিরোনাম
  • আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

অর্থ সহায়তা দেওয়ার তালিকায় অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি

৬:২৭ অপরাহ্ণ | রবিবার, মে ১৭, ২০২০ সিলেট
habiganjnews

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনাভাইরাস পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা দেওয়ার তালিকায় অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি ইউপি চেয়ারম্যানের আত্মীয় স্বজনদের ৪টি মোবাইল নম্বর ৩০৬ জনের খসড়া তালিকায় দেওয়ার ঘটনায় এই কমিটি গঠন করা হয়।

শনিবার (১৭ মে) সন্ধ্যায় হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসান স্থানীয় সরকার উপ-পরিচালক মো. নুরুল ইসলামকে প্রধান করে এক সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ ছাড়া যে সকল ইউনিয়নে খসড়া তালিকায় অনিয়ম লক্ষ করা গেছে তা সংশোধন করার নির্দেশ দেওয়া হয়েছে। হবিগঞ্জ জেলা প্রশাসনের ফেসবুকে এক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এরই মধ্যে অনিয়মের বিষয়টি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। তদন্ত কমিটি আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। যদি কারও বিরুদ্ধে তদন্তে অনিয়ম পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম বলেন, ‘আমি এখনও আনুষ্ঠানিক চিঠি পাইনি। চিঠি পেলে কাজ শুরু করব।

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়নে ১১৭৬ জনের তালিকা প্রণয়ন করা হয়। তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, ৩০৬টি তালিকার মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মলাইয়ের আত্মীয় স্বজনের চারটি মোবাইল নম্বর ব্যবহার করা হয়েছে।

বিষয়টি প্রকাশের পর তোলপাড় শুরু হয় পুরো জেলায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর তালিকাটি সংশোধনের উদ্যোগ নেওয়া হয়েছে। চলছে সংশোধনের কাজ।