দায়িত্ব নেয়ার পরদিনই দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন মেয়র তাপস

৯:২৫ পূর্বাহ্ণ | সোমবার, মে ১৮, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দায়িত্ব গ্রহণের দ্বিতীয় দিনেই দুর্নীতির অভিযোগে দুই কর্মকর্তাকে চাকরিচ্যুত করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

চাকরিচ্যুত দুই কর্মকর্তা হলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার। তাদের দুজনের বিরুদ্ধেই কমিশন বাণিজ্য, দুর্নীতিসহ নানা অভিযোগ রয়েছে।

রোববার (১৭ মে) দুজনের নামে ডিএসসিসির নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং নতুন সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত আলাদা আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

এর আগে মেয়র শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণের পর রোববার (১৭ মে) প্রথম অফিস করেন এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দেন।

মো. আসাদুজ্জামান ও ইউসুফ আলী সরদারের নামে জারি করা আদেশে বলা হয়েছে, দুজনকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারী চাকরি বিধিমালা ২০১৯ এর ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থে চাকরি হতে অপসারণ করা হলো।

জানতে চাইলে ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান বলেন, ‘ওনাদের দুজনকে টারমিনেশন করা হয়েছে। চাকরি থেকে অপসারণ করা হয়েছে। সিটি করপোরেশন আইন মোতাবেক, করপোরেশন যদি মনে করে যে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে। এ দুই কর্মকর্তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে বলেও জানান তিনি।

এদিকে সংশ্লিষ্টরা বলছেন, মেয়র হিসেবে দায়িত্ব নিয়ে অফিসের কাজে ফিরে প্রথম দিনই দুই কর্মকর্তাকে চাকরিচ্যুত করার ঘটনা ঢাকার দুই সিটিতে এর আগে ঘটেনি। এমনকি অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের কোনো মেয়র এ দৃষ্টান্ত স্থাপন করেছেন এমন নজিরও নেই। দুই প্রভাবশালী কর্মকর্তাকে চাকরিচ্যুত করার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে ঢাকা দক্ষিণ সিটির দুর্নীতিবাজ অন্য কর্মকর্তাদের মধ্যে।