সৌদিতে আরও ২৭৩৬ জনের করোনা শনাক্ত, সর্বোচ্চ মক্কায়

১১:০১ পূর্বাহ্ন | সোমবার, মে ১৮, ২০২০ আন্তর্জাতিক
souu

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৭৩৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪ হাজার ৭৫২ জনে। একদিনে আক্রান্তের মধ্যে সর্বোচ্চ সংখ্যা মক্কা-মুকাররমায়।

এছাড়া দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও দশজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩১২ জন। গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ৫৬ জন। মোট সুস্থের সংখ্যা ২৫ হাজার ৭২২।

রোববার সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মক্কা-মুকাররমায় ৫৫৭ জন। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে রাজধানী রিয়াদ ও মদিনা-মুনাওয়ারায়। রিয়াদে ৪৮৮ ও মদিনায় ৩৯২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ ছাড়া বন্দরনগরী জেদ্দায় ৩৫৭ জন, দাম্মামে ২৮৬, আল হুফুফে ১৪৯, আল জুবাইলে ১৪৯, তায়েপে ৮১, আল খোবারে ৫১, ক্বাতিপে ২৪, তাবুকে ১৮ ও জাহারানে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে দেশটিতে একদিনে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৩৬ জন।

গত ১৬ মে পর্যন্ত দেশটিতে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার হিসাব অনুযায়ী, এ পর্যন্ত ৯২ প্রবাসী বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। জেদ্দা কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সৌদি আরবে রিয়াদসহ পূর্বাঞ্চলের অধিক্ষেত্র বাংলাদেশ দূতাবাস রিয়াদের আওতায় এবং জেদ্দাসহ পশ্চিমাঞ্চলের অধিক্ষেত্র বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার আওতায়।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্ব জুড়েআক্রান্তের সংখ্যা বাড়ছেই। বর্তমানে বিশ্বব্যাপী মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৭০ হাজারেরও বেশি। এতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ১৪ হাজার ৬৮৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখেরও বেশি মানুষ।

ফরাসি পণ্য বয়কটের ডাক এরদোয়ানের

সোমবার, অক্টোবর ২৬, ২০২০