সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ফেরি বন্ধ, তবুও শিমুলিয়া ঘাটে ঈদে ঘরে ফেরা মানুষের ভিড়

◷ ২:৫৭ অপরাহ্ন ৷ মঙ্গলবার, মে ১৯, ২০২০ ঢাকা, দেশের খবর
I999989 1

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি- করোনা দুর্যোগে যাত্রীদের চাপ সামলাতে না পেরে নৌ পরিবহন মন্ত্রণালয়ের নির্দেশে শিমুলিয়া-কাঠাঁলবাড়ি নৌরুটে গতকাল সোমবার বিকাল থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবুও ঈদে ঘরে ফেরা মানুষের ভিড় কোনোভাবেই ঠেকানো যাছে না।

সরজমিনে গিয়ে দেখা যায়, আজ মঙ্গলবার সকাল থেকে লৌহজংএর শিমুলিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে দক্ষিণ বঙ্গগামী ২৩ জেলার হাজার হাজার মানুষ। ঘাটে থাকা দুটি ফেরিতে কয়েক হাজার যাত্রী উঠে রয়েছে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধির ছিটেফোটাও মানছেন না কেউ।

এদিকে শিমুলিয়ার ঘাটে এসে শিশু ও নারীসহ যাত্রীরা পড়েছে চরম ভোগান্তিতে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ মো. হিলাল হোসেন জানান, জেলা পুলিশ, নৌ পুলিশ ও ট্রাফিক পুলিশ রাস্তায় রয়েছে। নিরাপত্ত্বার স্বার্থে চেক পোষ্টসহ ঘাটে প্রবেশের সকল রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। বিভিন্ন দিক ঘুরে যাত্রীরা ঘাট এলাকায় ভির জমাচ্ছেন।

এছাড়া দেখা গেছে ঢাকা-মাওয়া মহাসড়কের ৪টি পয়েন্টে চেক পোষ্ট থাকায়, যাত্রীরা বিভিন্ন লোকাল রাস্তা দিয়ে, লেগুনা, ইজি বাইক, মোটর সাইকেল ও রিকশায় করে ঘাট এলাকায় চলে এসেছেন।