• আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

তানোরে যুবলীগ নেতাদের হামলায় কৃষি কর্মকর্তা আহত, আটক ১

৯:২০ পূর্বাহ্ণ | বুধবার, মে ২০, ২০২০ দেশের খবর, রাজশাহী

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) সংবাদদাতা- রাজশাহীর তানোরে কথা কাটাকাটির জেরে ওয়ার্ড যুবলীগ নেতাদের হামলায় আহত হয়েছেন উপজেলার কামারগাঁ ইউনিয়নের মাদারীপুর ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা মাহাবুব রহমান (৪০)।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে তানোর পৌর এলাকার আমশো মেডিকেল মোড় সংলগ্ন এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে তানোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাফিউল ইসলাম সাফি (৩০) কে আটক করেছেন। আজ বুধবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুল ইসলাম বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ কার্যালয় থেকে দাফতরিক কাজ শেষে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহাবুব ও মইনুল মোটরসাইকেল যোগে তানোরে আসার পথে আমশো মেডিকেল মোড়ে একটি ট্রাক্টর তাদের ধাক্কা দেয়। এসময় ট্রাক্টরের চালকের সঙ্গে বাকবির্তকায় জড়ায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহাবুব ও মাইনুল।

তবে ওই স্থানে থাকা স্থানীয় ওয়ার্ড যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সাফিউল ইসলাম সাফি তার অনুসারীদের নিয়ে কোন কিছু বোঝার আগেই উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহাবুব ও মইনুলের উপর হামলা চালান। হামলায় উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাহাবুব ইসলামের মাথা ফেটে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তাঁর মাথায় ছয়টি সেলাই লাগে।

উপজেলা কৃষি কর্মকর্তা আরও বলেন, মহামারী করোনা ভাইরাসের মধ্যে জীবনবাজী রেখে সরকারি নির্দেশনায় সকল কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কাজ করছেন। ঠিক তখনি তানোরে এরকম ন্যাক্কারজনক হামলার ঘটনা ঘটলো। ইউএনও এবং ওসি সাহেবসহ আমরা ঘটনাস্থল পরিদর্শন ও আহতদের দেখতে হাসপাতালে গিয়েছিলাম। একই সঙ্গে এই হামলার ঘটনায় উর্ধতন কতৃপক্ষের নির্দেশে দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থ্যা নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে তানোর থানার অফিসার ইনর্চাজ (ওসি) রাকিবুল হাসান জানান, উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের উপর হামলার ঘটনায় যুবলীগ নেতা সাফি, আতাউর ও শহীন মোল্লার নামে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মইনুল ইসলাম বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। পুলিশি অভিযান চালিয়ে সাফিউল ইসলাম সাফিকে আটক করেছেন। বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

মানিকগঞ্জে বাস খাদে পড়ে ৩ জনের মৃত্যু

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০

বাংলাদেশির লাশ ৪ দিন পর বাংলাদেশির লাশ ফেরত দিল ভারত

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০