সংবাদ শিরোনাম

জামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহতসুষ্ঠু নির্বাচনকে গোরস্থানে সমাধিত করেছে সিইসি: রিজভীকোরআনে বর্ণিত ‘ত্বীন ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে দিনাজপুরেসান্তাহার রেলওয়ে স্টেশনের অধিকাংশ সিসি ক্যামেরা নষ্ট, নজর নেই কর্তৃপক্ষেরকক্সবাজারের শরণার্থী শিবিরে দু’পক্ষের গোলাগুলি, নিহত ১

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা আক্রান্তে যুক্তরাষ্ট্রের শীর্ষে থাকা সম্মানের বিষয়: ট্রাম্প

◷ ৩:০৪ অপরাহ্ন ৷ বুধবার, মে ২০, ২০২০ আন্তর্জাতিক
trumpa

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের শীর্ষ অবস্থানকে একদিক থেকে গর্বের বিষয় হিসেবে দেখছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, বেশি আক্রান্ত হওয়ার ঘটনাই প্রমাণ করে যে তার দেশে সবথেকে বেশি টেস্ট হয়েছে। করোনাভারাস প্রাদুর্ভাব শুরু হওয়ার পর মঙ্গলবার (১৯ মে) মন্ত্রিসভার প্রথম বৈঠক চলাকালে এ কথা বলেন ট্রাম্প।

বিবিসি জানিয়েছে, হোয়াইট হাউসের ইস্ট রুমে অনুষ্ঠিত ওই বৈঠক চলাকালে সাংবাদিকদের ট্রাম্প বলেন, “প্রসঙ্গক্রমে যখন আপনারা বলেন, আক্রান্তের সংখ্যায় আমরা শীর্ষে আছি, এর কারণ হল, অন্য যে কারো চেয়ে বেশি পরীক্ষা করছি আমরা।

“তাই আমাদের আক্রান্তের সংখ্যা অনেক হলেও আমি এটিকে খারাপ হিসেবে দেখি না, আমি এটিকে বিশেষ সম্মানের সঙ্গে দেখি, একটি ভালো জিনিস হিসেবে দেখি, কারণ এর অর্থ আমাদের পরীক্ষা অনেক ভালো।

“তাই আমি এটিকে সম্মানের নিদর্শন হিসেবে দেখি। সত্যি, এটি একটি সম্মানের নিদর্শন। এটি পরীক্ষার এবং বহু পেশাদারের করা সব কাজের বড় ধরনের স্বীকৃতি।”

এর আগে করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য ট্রাম্প প্রশাসনের কঠোর সমালোচনা করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেছেন, ‘এই মহামারি ফাঁস করে দিয়েছে যে, দায়িত্বে থাকা অনেক মানুষই জানেন তারা কী করছেন! অনেকে এমনকি দায়িত্ব পালনের ভানটুকুও করার দরকার মনে করেন না।’

উল্লেখ্য বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও প্রাণহানির তথ্য প্রকাশ করে আসা জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ লাখের বেশি মানুষ। আর মারা গেছেন ৯২ হাজার। অন্য যেকোনো দেশের তুলনায় আক্রান্ত ও প্রাণহানিতে অনেক বেশি এগিয়ে থেকে যুক্তরাষ্ট্রই রয়েছে তালিকার শীর্ষে। ৩ লাখ আক্রান্ত নিয়ে এ তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।