• আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজবাড়ীতে একই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত

◷ ৩:৩৬ অপরাহ্ন ৷ বুধবার, মে ২০, ২০২০ ঢাকা
corona

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর পাংশা উপজেলার বাহাদুরপুরে স্বামী-স্ত্রী ও দুই সন্তানসহ একই পরিবারের চারজন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি পাংশার বাহাদুর এলাকায়। বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রাজবাড়ি সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

তিনি বলেন, বুধবার দুপুরে ৩২ জনের নমুনার ফলাফল হাতে পেয়েছি সেখানে রাজবাড়ির পাংশার বাহাদুরের একই পরিবারের ৪ জন করোনা পজিটিভ। খোঁজ নিয়েছি তারা সবাই বাড়িতে আছেন। তারা ঢাকা থেকে এসেছেন। তাদেরকে করোনা ইউনিটে আনার প্রস্ততি চলছে।

রাজবাড়ীতে এ পর্যন্ত সর্বমোট ২০ জন করোনা আক্রান্তের মধ্যে সুস্থ হয়ে বাড়িতে আছেন ১১ জন, আর ২ নিজ এলাকায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও বালিয়াকান্দির সাধুখালী থেকে একই পরিবারের ৩ জন ফরিদপুর থেকে শনাক্ত হয়েছিলেন তারা এখন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

উল্লেখ্য রাজবাড়ীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১১ এপ্রিল। ওইদিন সদর উজেলার বিভিন্ন এলাকায় ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। গত ১৫ এপ্রিল জেলার পাংশা পৌর এলাকায় একজন এবং ১৯ এপ্রিল বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নে করোনা রোগী শনাক্ত হয়। এর আগে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে রাজবাড়ীতে আসা জেলা সদরের দাদশী ইউনিয়নের এক নারীর করোনা শনাক্ত হয়।

এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের এক রোগীর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। রবিবার শনাক্ত হওয়া ২ জন গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় কর্মরত বিআইডব্লিউটিসি’র কর্মচারী বলে জানা গেছে।

এদিকে (বুধবার ২০মে) দুপুর পর্যন্ত প্রাপ্ত হিসেব অনুযায়ী ১২৩৬ জনের নমুনা পরীক্ষা সংগ্রহ করা হয়েছে। ১১০৭ জনের রিপোর্ট পাওয়া গেছে ১২৯ জনের রিপোর্ট পাওয়া যায়নি। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী ২০ জন। আক্রান্ত একাধিক ব্যক্তি আছেন যাদের এক থেকে চারবার নমুনা পরীক্ষা করা হয়েছে।