সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

পৌর কর্মচারীদের জন্য প্রধানমন্ত্রীর ২৫ কোটি টাকা অনুদান

◷ ৪:০৩ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, মে ২১, ২০২০ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সারা দেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা পরিশোধের জন্য ২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে এটি বরাদ্দ দেয়া হয়। দেশের ৩২৮ পৌরসভায় ১২ হাজার ৫১৯ কর্মকর্তা-কর্মচারী ও আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত আরও ২০ হাজার পরিচ্ছন্নতাকর্মী এ সুবিধার আওতায় আসবেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে দেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সাধারণ ছুটি চলছে। নানা প্রতিকূলতার মধ্যে দেশের ৩২৮ পৌরসভার কর্মচারীরা তাদের সীমিত সম্পদ নিয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি বর্তমানে ডেঙ্গু নিয়ন্ত্রণে এডিস মশা দমনেও তারা সক্রিয়ভাবে কাজ করছেন।

জানা গেছে, বর্তমানে পৌরসভার রাজস্ব আদায় সন্তোষজনক পর্যায়ে না থাকায় অধিকাংশ পৌরসভার বেতনভাতা বকেয়া ছিল। করোনা পরিস্থিতির কারণে পৌরসভার নিয়মিত রাজস্ব আদায়ের খাত হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, হাটবাজারের ইজারা প্রদান, দোকান ভাড়াসহ যাবতীয় রাজস্ব আয় প্রায় দুই মাস ধরে বন্ধ রয়েছে।

এ ছাড়া জরুরি সেবা প্রদানের জন্য ব্যয় বৃদ্ধি পেয়েছে। এতে প্রায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা প্রদান দুরূহ হয়ে পড়েছে। বেতন না পেয়ে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবনযাপন করেছেন। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে তিনি ২৫ কোটি টাকা অনুদান প্রদান করেন।