সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ঝালকাঠিতে আম্পানের তান্ডব, ৩০ গ্রাম এখনও পানি বন্দি

◷ ৭:০৯ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, মে ২১, ২০২০ দেশের খবর, বরিশাল
Ime9999 3

মো:নজরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ঘুর্ণিঝড় আম্পানে বুধবার বিকেল ৪টা থেকে রাত ১২ পর্যন্ত থেমে থেমে ঝড় আর বৃষ্টি চলে। নদীর পানি বৃদ্ধি পেয়ে প্লাবিত হয় জেলা শহরও।

প্রবল বেগে রাতে বেশ কয়েকবার হানা দেয় ঝড়। এতে জেলার বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে ও উপড়ে পড়ে। গ্রামাঞ্চলে বিধ্বস্ত হয়েছে কাঁচা বাড়ি ঘর। ভেসে গেছে মাছের খামার। পান্দিবন্দি রয়েছে ৩০ টি গ্রাম।

ঝালকাঠির নদীগুলোতে স্বাভাবিকের চেয়ে ৫ থেকে ৭ ফুট বৃদ্ধি পায়। ফলে নদী পাড়ের ঘর বাড়িগুলো তলিয়ে যায়। ২৫ হাজার মানুষ আশ্রয় নিয়েছে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে। গাছপালা ভেঙে ছিড়ে যায় বিদ্যুতের তার।

জেলায় অধিকংশ এলাকায় ১৮ ঘন্টা পর বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়। তবে এখনও জেলার বেশির ভাগ এলাকায় এখনও বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়নি। সকালে আশ্রয় নেয়া মানুষগুলো নিজের বাড়ি ফিরে আসে। জেলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে তার হিসেব করা হচ্ছে বলে জানায় জেলা প্রশাসন।