সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মসজিদে ঈদের জামাত হবে না সৌদিআরব ও আমিরাতে

◷ ১০:৫৮ পূর্বাহ্ন ৷ শনিবার, মে ২৩, ২০২০ ইসলাম
arab

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের মসজিদগুলোতে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে না। করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শুক্রবার দুই দেশের কর্তৃপক্ষ জানিয়েছে।

সৌদি ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রী আব্দুল লতিফ আল শেইখের বরাত দিয়ে দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, মসজিদগুলোতে ঈদের জামাত আদায় না করার ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। ওই সময় মসজিদগুলো বন্ধ থাকবে।

গতকাল শুক্রবার জুমার খুতবায় মসজিদে নববির ইমাম শেইখ আব্দুল বারি আল তুবাইতি বলেছেন, মহামারির কারণে মুসলমানরা বাড়িতে ঈদের নামাজ আদায় করবে।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতের সরকারি দফতর থেকে জানানো হয়েছে, ঈদের দিন মসজিদ বন্ধ থাকবে। সেখানে কোনও ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এছাড়া পরিবারের সদস্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ, শিশুদের অর্থ উপহার দেয়ার মতো ঈদের কোনও আনুষ্ঠানিকতা পালন যাতে না করা হয়; সে ব্যাপারে জনসাধারণকে নির্দেশনা দেয়া হয়েছে।

উল্লেখ্য সৌদি আরবে পবিত্র ঈদু-উল-ফিতর রোববার অনুষ্ঠিত হবে।