সংবাদ শিরোনাম

আ.লীগকে জেতাতে উঠেপড়ে লেগেছে প্রশাসন: ডা. শাহাদাতশাবিতে সুমন হত্যা: ছাত্রলীগের ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিটচুয়াডাঙ্গায় টাকা আত্মসাত মামলায় ইউপি চেয়ারম্যানের দু’বছরের জেল, ১০ লাখ টাকা অর্থদন্ডভোটারের দেখা নেই; কেন্দ্রের বাইরে দলীয় নেতাকর্মীর জটলাচট্টগ্রামে ভোট শুরু দুই ঘন্টার মাথায় দুই খুনঈশ্বরগঞ্জে মেয়র প্রার্থীসহ আ’লীগের তিন নেতা বহিস্কারকক্সবাজারে হোটেল জোনে চিকিৎসাসেবার আড়ালে জমজমাট ‘মাদক ব্যবসা’!এজেন্টদের মারধর, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষবিএনপির পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না : ডা. শাহাদাতভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন কমলা হ্যারিস

  • আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মুসলমানদের নামাজের জন্য জার্মানিতে খুলে দেয়া হলো গির্জা

◷ ১২:০৪ অপরাহ্ন ৷ শনিবার, মে ২৩, ২০২০ আন্তর্জাতিক
9795204 Prayer

আন্তর্জাতিক ডেস্ক- মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব মেনে চলার নতুন নিয়ম মেনে মসজিদে নামাজ আদায় করা সম্ভব না হওয়ায়, জার্মানির বার্লিনে একটি গির্জা খুলে দেয়া হয়েছে মুসলমানদের প্রার্থনার জন্য।

জার্মানিতে গত ৪ মে থেকে সকল ধর্মীয় উপাসনালয় পুনরায় খুলে দেয়ার অনুমতি দেয়া হলেও প্রার্থণার সময় একে অপরের থেকে ৫ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হয়।

এ দূরত্ব মেনে বার্লিনের নিউক্লান জেলার দার আসসালাম মসজিদে কেবলমাত্র জামাতের এক অংশ ধরানো সম্ভব ছিল। কিন্তু ক্রুজবার্গের মার্থা লুথেরান গির্জা রমজানের শেষ জুমার নামাজের আয়োজন করে সাহায্য করার প্রস্তাব দেয়।

দার আসসালাম মসজিদের ইমাম রয়টার্সকে বলেন, ‘এটি একটি দুর্দান্ত বিষয়। এ সঙ্কটের মধ্যে এবং রমজানে এটি সবার মাঝে আনন্দ নিয়ে এসেছে। এই মহামারি আমাদেরকে একটি সামাজিক বন্ধনে আবদ্ধ করেছে। সংকট মানুষকে একত্রিত করে তোলে।’

মসজিদ কমিটির সদস্য সামির হামদৌন বলেন, এটি এক অদ্ভূত অনুভূতি ছিল কারণ সেখানে বাদ্যযন্ত্র, বিভিন্ন ছবি ছিল, যা ইসলামিক প্রার্থণার সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। কিন্তু আপনি যদি দেখেন এবং ছোট ছোট বিষয় ভুলে যান, তাহলে শেষ পর্যন্ত এটি সৃষ্টিকর্তার ঘর।